শিবগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা 

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ জেলার কিন্ডারগার্টেন সমমান শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের মানোন্নয়নে পরিচালিত শিক্ষাসেবা, সমাজসেবা ও গবেষণামূলক সংস্থা ‘কিন্ডারগার্টেন এসোসিয়েশন অব চাঁপাইনবাবগঞ্জ’-এর নিজস্ব ব্যবস্থাপনায় এবং শিবগঞ্জ ইউআরসি’র সহায়তায় এসোসিয়েশনের সদস্যভুক্ত স্কুলসমূহের শিক্ষকদের নিয়ে এক দিনের বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে শিবগঞ্জ ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন এসোসিয়েশনের সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক মো. জামালুল ইসলাম (জামাল)। স্বাগত বক্তব্য দেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ (কাজল)।

বেলা আড়াই টায় দ্বিতীয় সেশনের শুরুতে শিক্ষকদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন শিবগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম এবং সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মান্নান। এসময় উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রেজওয়ানুল কবীর ও মো. নুরুল আমিন। প্রশিক্ষণ কর্মশালায় ইংরেজি বিষয়ের প্রশিক্ষক হিসেবে ট্রেনিং সেশন পরিচালনা করেন ইউআরসি’র ট্রেইনার মো. এহসানুল আবেদীন ও মোস্তাক আহমেদ এবং গণিত বিষয়ের প্রশিক্ষক হিসেবে ট্রেনিং সেশন পরিচালনা করেন ইউআরসি’র ট্রেইনার মো. শহিদুল ইসলাম ও মো. আনজার হোসেন।

এছাড়া বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালায় দুই বিষয়ে ৩৮ জন প্রশিক্ষণার্থী শিক্ষক অংশগ্রহণ করেন। এছাড়া এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত থেকে ট্রেনিং কর্মশালাকে সুচারুরূপে বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগিতা করেন।

স/শা