শিবগঞ্জে কমিটি বাতিল চেয়ে যুবলীগের ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরে নবগঠিত স্থানীয় ওয়ার্ড যুবলীগের কমিটি বাতিল চেয়ে প্রতিবাদ সভা ও ঝাড়ু মিছিল করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। শনিবার দুপুরে শাহবাজপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড যুবলীগের ব্যানারে সোনামসজিদ জিরো পয়েন্ট এলাকায় এ প্রতিবাদ সভা ও ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে জিরো পয়েন্ট এলাকা থেকে একটি ঝাড়ু মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে প্রতিবাদ সভায় মিলিত হয়। সভায় সিনিয়র যুবলীগ নেতা গোলাম মুর্শেদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন শাহবাজপুর ইউনিয়ন যুবলীগ নেতা সোহবুল হোসেন, সিনিয়র যুবলীগ নেতা কেতাব উদ্দিন, মানিরুল, এনামুল মুনিরুল, মুনি, মিজানুরর ও নাসির উদ্দিন প্রমুখ। এসময় তারা বলেন, অবৈধ এ কমিটি মানি না, মানবো না। সম্প্রতি অনুমোদনকৃত পকেট কমিটিতে একই স্থানে শুধুমাত্র সভাপতির সীল ব্যবহৃত হয়েছে। যা সম্পূর্ণভাবে নিয়মবহির্ভূত। অবিলম্বে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করে বৈধ কমিটি গঠনের জোর দাবি জানান বক্তারা।

এর আগে ২৭ জুলাই একই দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

প্রসঙ্গত, চলতি বছরের ২৫ জুলাই ১ নম্বর ওয়ার্ড যুবলীগের নবগঠিত ৪১ সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন দেয় শাহবাজপুর ইউনিয়ন যুবলীগ। তারপর থেকেই এ কমিটি বাতিলের জন্য নানা কর্মসূচি পালন করেন পদবঞ্চিতরা।

স/শা