শিবগঞ্জে এসপির নির্দেশে মাইকিং করে ১৪০ টাকায় পেঁয়াজ বিক্রি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশে শিবগঞ্জ বাজারে ৫টি আড়তে মজুদকৃত ৪০ টন পেঁয়াজ ১৪০ টাকা দরে বিক্রি শুরু হয়েছে। রোববার সকাল থেকে শিবগঞ্জে এই পেঁয়াজ বিক্রি শুরু হয়।

জানা গেছে, শিবগঞ্জ বাজারে পেঁয়াজের আড়ৎদার শফিকুল ইসলাম তাজেল মেম্বার, আজিজুল হক, নাসিরুল হক, জোহরুল ও আব্দুল লতিফ তাদের গুদামে প্রায় ৪০ টন পেঁয়াজ মজুদ রেখেছে বলে শনিবার সন্ধ্যায় জানতে পারে শিবগঞ্জ থানা পুলিশ। পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পান। পরে শিবগঞ্জ উপজেলায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে স্থানীয় শিল্প ও বণিক সমিতি এবং পেঁয়াজ আড়তদার-ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ। জেলার পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশনায় শনিবার রাতে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পুলিশ কাগজপত্র দেখে পেঁয়াজ মজুদদারদের রোববার সকাল থেকে মাইকিং করে খুচরা ১৫০ টাকা এবং পাইকারি ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রির নির্দেশ দিলে খুচরা দোকানে পেঁয়াজ কিনতে দেখা গেছে সাধারণ ক্রেতাদের।

এদিকে সকাল থেকেই ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। খুচরা ১৫০ টাকা ও পাইকারি ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে বলে শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ বিষয়টি নিশ্চিত করেছেন। একই সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও এর নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম শিবগঞ্জ বাজারে বিভিন্ন পেঁয়াজের আড়ত পরিদর্শন করেন।

 

 

স/শা