শিবগঞ্জে আ.লীগ-বিদ্রোহী প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
আসন্ন তৃতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আ.লীগ বিদ্রোহী) মহসীন আলী মিয়ার উপর আবারো হামলা  হয়েছে। এছাড়া তার ব্যবহৃত মাইক্রোবাস ভাঙচুরের সাথে আ.লীগ প্রার্থীর সমর্থকরা জড়িত রয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। শনিবার দুপুরে শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

অপরদিকে মহসীন আলী মিয়ার সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরেই পাল্টা সংবাদ সম্মেলনে এসব অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের নির্বাচন পরিচালনা কমিটি।

সংবাদ সম্মেলনে মহসীন আলী মিয়া অভিযোগ করে বলেন, শুক্রবার রাতে শিবগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বদরুল ইসলামের সঙ্গে কথা বলতে যান তিনি। এ সময় অতর্কিতভাবে তার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে তিনি রক্ষা পেলেও তার ব্যবহৃত মাইক্রোবাসটি ভাঙচুর করা হয়। এর আগেও ৪ মার্চ হামলার শিকার হয়েছিলেন তিনি। হামলার জন্য তিনি আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের সমর্থকদের দায়ী করেছেন।

তিনি অভিযোগ করেছেন- আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামের ভাই। কুমিল্লার এসপি সৈয়দ নূরুল ইসলামের ইন্ধনেই পরিকল্পিতভাবে এসব হামলার ঘটনা ঘটছে। এছাড়া হামলার বিষয়ে পুলিশ প্রশাসনকে লিখিতভাবে অভিযোগ দিলেও কোন প্রতিকার মিলছে না বলে অভিযোগ তার।

সংবাদ সম্মেলন চলাকালে উজিরপুর বেড়ি বাঁধ এলাকায় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে তার একটি প্রচার গাড়ি ভাঙচুরের অভিযোগ তুলেন মহসীন মিয়া । মহসীন আলী মিয়া সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সফিকুল ইসলাম, জেলা যুবলীগের সহ-সভাপতি মেসবাউল হক বাবুসহ কর্মী সমর্থকরা।

অপরদিকে মহসীন আলী মিয়ার সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরেই পাল্টা সংবাদ সম্মেলনে এসব অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের নির্বাচন পরিচালনা কমিটি। নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক আতিকুল ইসলাম টুটুল খাঁন বলেন, সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করতেই মহসীন মিয়ার সমর্থকরা হামলার নাটক সাজাচ্ছেন। তিনি বলেন, নৌকার বিজয় নিশ্চিত জেনে মহসীন আলী মিয়া ভোটারদের বিভ্রান্তি করার চেষ্টা করছেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স/শা