শিবগঞ্জের পাঁকা ইউনিয়নে উপ-নির্বাচন ১০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নে উপ-নির্বাচন আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে শিবগঞ্জ নির্বাচনী অফিস থেকে জানা গেছে।

রির্টানিং অফিসার ও শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবির জানান, আগামী ১০ অক্টোবর পাকা ইউনিয়নের উপ নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছে। ইতিপূর্বে গত ২৯ মার্চ তারিখ উক্ত ইউনিয়নের উপ-নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছিলো কিন্তু করোনা ভাইরাসের কারনে নির্বাচন স্থগিত করা হয়েছিলো।

গত ৮ জানুয়ারি ২০২০ তারিখ শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মৃত্যু বরণ করায় ঐ পাকা ইউনিয়নের চেয়ারম্যানের পদটি শূন্য হয়। নির্বাচনে অংশগ্রহন করেছেন সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক (ধানের শীষ), বীরমুক্তিযোদ্ধা মোঃ ইসমাইল হোসেন মাস্টার (নৌকা), মরহুম চেয়ারম্যান মুজিবুর রহমানের সহধর্মণী মোসাঃ পারভিন (আনারস) ও মোঃ জালাল উদ্দিন (মটরসাইকেল)। ইতিপূর্বে নির্বাচনী তারিখ ঘোষনার সময় প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

উক্ত ইউনিয়নের মোট ভোটার সংখ্যা হলো ১৪ হাজার ৩শ ৭৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩শ ৬৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ১২ জন। উপনির্বাচন অনুষ্ঠিত হবে ৯টি ভোট কেন্দ্রে আগামী ১০ অক্টোবর। উল্লেখ্য, করোনা ভাইরাস ও পদ্মা নদীর পানি পাকা ইউনিয়নের বিভিন্ন স্থানে থাকলেও থেমে নেই নির্বাচনী প্রচার প্রচারনা। কেউ বা হেটে আবার কেউ বা নৌকাতে প্রচারনা চালাছে।

স/আ.মি