শিবগঞ্জের চাঞ্চল্যকর দুই পুলিশ হত্যা মামলার চার্জশিট ৬ মাসেও দিতে পারেনি পুলিশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঞ্চল্যকর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের এসআই ছাদেকুল ও সার্জেন্ট আতাউল হত্যার দীর্ঘ ৬ মাস পেরিয়ে গেলেও মামলার চার্জশিট দিতে পারেনি পুলিশ। এনিয়ে নিহতের স্বজন ও স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।

 

নিহত ছাদেকুল ইসলামের মা সুফিয়া বেওয়া এ প্রতিবেদককে বলেন, আমার পরিবারের একমাত্র উপার্জনকারী ছিল ছেলে ছাদেকুল। তাকে হারিয়ে আজ আমি নি:শ্ব। আজ আমার সংসারের কেউ খোঁজ-খবর রাখে না। কোন রকমে দিনপার করছি। ছেলে মারা গেছে তাকে আমি আর ফিরে পাব না। কিন্তু শুনেছি এখনও না-কি বিচার শুরু হয়নি। ফলে সুষ্ঠ বিচারের পাবো কি-না,  তা নিয়ে চিন্তায় আছি। ‘আমার ছেলে হত্যার দ্রুত বিচার দেখতে চাই’।

 

ঘটনার পর তৎকালিন পুলিশ সুপার বশির আহম্মেদ ঘটনাস্থল কানসাট পল্লী বিদ্যুৎ এর সামনে এক মানববন্ধনের ঘোষণা দিয়েছিলেন, মামলাটির এক মাসের মধ্যে আদালতে চার্জশিট দেয়া হবে এবং দ্রুত আইনে পরিচালনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে। কিন্তু বাস্তবতা ভিন্ন। ঘটনার ৬ মাস অতিবাহিত হলেও মামলার চার্জশিট কখন দেয়া হবে এনিয়ে সন্দেহ প্রকাশ করেছেন নিহতদের স্বজনরা।

 

তবে পুলিশ সূত্র জানিয়েছে, এরই মধ্যে সম্পূর্ণ করা হয়েছে তদন্ত কাজ। দুই একদিনের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করা হবে।

 

এবিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ থানার ওসি মো. রমজান আলী সিল্কসিটি নিউজকে জানান, মামলার তদন্ত কাজ শেষ হয়েছে, দুই একদিনের মধ্যেই চার্জশিট আদালতে জমা দেয়া হবে। তবে মামলাটির ন্যায় বিচার নিশ্চিত করতে তদন্তে দীর্ঘ সময় লেগেছে।

 

উল্লেখ্য, গত ৩ মার্চ ভোর পাঁচটার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের কানসাট পল্লী বিদ্যুৎ মোড়ে ফেনসিডিল বোঝাই ট্রাকে চাপা দিয়ে হত্যা করা হয় এসআই ছাদেকুল ইসলাম ও সার্জেন্ট আতাউল ইসলামকে। পরে স্থানীয়দের সহায়তায় উপজেলার কাশিয়াবাড়ি এলাকা থেকে ঘাতক ট্রাকসহ চালককে আটক করে পুলিশ। এঘটনায় শিবগঞ্জ থানার এসআই হাফিজ বাদি হয়ে তিনজনকে আসামী করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় ট্রাক চালক ঝালকাঠির নলছিটি উপজেলার মৃত আওয়াল মল্লিকের ছেলে সিরাজ মল্লিক জেলহাজতে থাকলেও অন্য আসামীরা মুন্সিগঞ্জ জেলার আনোয়ার হোসেন ও ফেনসিডিলের মালিক শিবগঞ্জ উপজেলার চাকপাড়া গ্রামের পারভেজকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

 

ঘটনার পর আসামীদের গ্রেফতারও ঘাতক চালকের দ্রুত বিচার দাবিতে ফুঁসে উঠে শিবগঞ্জের সকল শ্রেণির পেশার মানুষ। কানসাট কলাবাড়ি থেকে শিবগঞ্জ একাডেমি মোড় প্রায় আট কিলোমিটার জুড়ে মানববন্ধনও করে হাজারও জনতা।

স/অ