শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করলেন শাবিপ্রবি উপাচার্য

Paris
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আজ শুক্রবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে উপাচার্য ও শিক্ষকদের বৈঠককালে এই দুঃখ প্রকাশ করেন তিনি। মন্ত্রীর সাথে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের এই তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, শিক্ষকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেছেন, এই ঘটনা আপনার নির্দেশে ঘটুক আর না ঘটুক বিশ্ববিদ্যালয়ের প্রধান হিসেবে এর দায় দায়িত্ব আপনার ওপর এসে পড়ে।

সে জায়গায় আমি হলে আমিও দুঃখ প্রকাশ করতাম। আপনি সবার কাছে দুঃখ প্রকাশ করবেন এবং উপাচার্য সেটাই করেছেন।

শিক্ষামন্ত্রী বরাত দিয়ে কোষাধ্যক্ষ আরো বলেন, তিনি উপাচার্য হিসেবে থাকবেন কি থাকবেন না সে বিষয়ে আচার্য সিদ্ধান্ত নেবেন। উপাচার্যকে সরাবেন কি সরাবেন না সেটা নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কর্মকাণ্ড যাতে অব্যাহত থাকে সে বিষয়ে সকলের কাছে সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী।

এর আগে বিকেল তিনটায় সিলেট সার্কিট হাউসে শিক্ষার্থীদের সাথে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। বৈঠক শেষে শিক্ষা মন্ত্রী বলেন, উপাচার্যের পদত্যাগ শিক্ষার্থীরা কেন চান সে বিষয়ে তারা আমাকে জানিয়েছেন। তারা আমাকে যা জানিয়েছেন আমি রাষ্ট্রপতিকে তা জানাব। এ বিষয়ে রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি ছাত্রীদের সাথে অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা। পরে ১৬ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে অর্ধশতাধিক শিক্ষার্থীকে আহত করলে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়