শায়েস্তাগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫, সড়ক অবরোধ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর কাঠালতলী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে বিআরটিসির ট্রাক-কাভার্ড ভ্যান ও মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে ১৫জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ মে) বিকেলে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

ওই এলাকায় ঈদের পর এক সপ্তাহে ছয়টি দুর্ঘটনা ঘটেছে।

ঈদের আগে সড়ক বিভাগ রাস্তায় জরুরি মেরামত কাজ করার সময় নিম্নমানের বিটুমিন ব্যবহার করায় সেখানে একের পর এক দুর্ঘটনা ঘটছে। এর প্রতিবাদে স্থানীয় জনতা আধঘণ্টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে। এতে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

পরে হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির সড়ক বিভাগকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন। পাশাপাশি শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদরে ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরানকে সেখানে পাঠিয়ে বিক্ষুব্ধ জনগণকে আশ্বস্থ করলে অবরোধ প্রত্যাহার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিলেট থেকে ছেড়ে আসা বিআরটিসির একটি ট্রাকের সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময়ে সিলেটগামী আরেকটি মাইক্রোবাস দুর্ঘটনায় পতিত ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। দুর্ঘটনায় তিনগাড়ীর চালক ও হেলপার ছাড়াও মাইক্রোবাসের যাত্রীরা আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান জানান, স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। একই স্থানে নিম্নমানের কাজ করায় গাড়ীগুলো নিয়ন্ত্রণ হারিয়ে একের পর এক দুর্ঘটনা ঘটায় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করলে রাস্তা সংস্কারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি সালেহ আহমেদ জানান, দুর্ঘটনায় পতিত গাড়ি উদ্ধার করা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ