শাহরুখকে পুলিশের তলব

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

রইস সিনেমার প্রচারণার সময় ভদোদরা রেলওয়ে স্টেশনে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় শাহরুখ খান ও সিনেমাটির সহকারী প্রযোজককে বিবৃতি দেয়ার জন্য তলব করেছে পুলিশ।

রইস সিনেমার প্রচারণার জন্য আগস্ট ক্রান্তি এক্সপ্রেস ট্রেনে মুম্বাই থেকে দিল্লিতে যান শাহরুখ। সঙ্গে ছিলেন সিনেমার অন্যান্য কলাকুশলীরা। এ সময় শাহরুখকে দেখতে আসা ভক্তদের ভিড়ে গত ২৩ জানুয়ারি হার্ট অ্যাটাকে মৃত্যু হয় ফরিদ খান নামে ৪৫ বছর বয়সি এক ব্যক্তির।

এ প্রসঙ্গে ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (রেলওয়ে) তরুণ বারোত ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘আমরা শাহরুখ ও সিনেমার সহকারী প্রযোজকের কাছে এই বিষয়ে সমন জারি করেছি যে, তারা সিনেমার প্রচারণার জন্য রেলওয়ের কাছ থেকে অনুমতি নিয়েছিলেন কিনা। আমরা তাদের এ জন্য সাতদিন সময় দিয়েছি।’

গত ২ মার্চ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রেলওয়ে পুলিশকে ৪৫ দিনের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়।

এর আগে ১০ ফেব্রুয়ারি মুম্বাইয়ের এক অ্যাডভোকেট ও সমাজকর্মী আভা সিং মুম্বাইয়ের জিআরপি কর্মকর্তাদের সঙ্গে দেখা করে শাহরুখ খান ও যে প্রতিষ্ঠান এ প্রচারণা চালাচ্ছিলেন তাদের বিরুদ্ধে এফআইআর ফাইল করার অনুরোধ করেন।

এ ছাড়া গত ১৭ ফেব্রুয়ারি একজন কংগ্রেস কর্মীও স্থানীয় আদালতে শাহরুখের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

তরুণ বারোতের মতে, আগামী এক সপ্তাহের মধ্যে স্ব-শরীরে পুলিশের কাছে এসে তার পক্ষে বক্তব্য দেওয়া শাহরুখের সমীচীন হবে।

বারোত বলেন, ‘এর আগে আমরা সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেলের কর্মকর্তাদের কাছে সমন পাঠিয়েছিলাম। তারা নিজেরা না এসে আইনজীবী পাঠিয়েছিলেন যা গ্রহণযোগ্য নয়। উভয় পক্ষকে স্ব-শরীরে এসে জবানবন্দি দেওয়ার অনুরোধ করা হয়েছে। যদি তারা তা না করেন তা হলে আমরা আদালতে বিষয়টি জানাব এবং তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করব।’

সূত্র: রাইজিংবিডি