শার্শায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকের মৃত্যু

করোনা রোগীদের সেবা করতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত হয়ে যশোরের শার্শায় মতিয়ার রহমান (৫২) নামের এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। রবিবার দিবাগত রাত ১১টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন তার ছেলে সুজন হোসেন।

তিনি যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ঘোষপাড়া এলাকায় স্থায়ীভাবে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি সাতক্ষীরার কলারোয়া উপজেলার সুলতানপুর গ্রামে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী বলেন, ডা. মতিয়ার রহমান (৫২) নামের ওই চিকিৎসক শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় বাগআঁচড়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। স্বাস্থ্য বিভাগের পরামর্শে তিনি সম্মুখ সারির যোদ্ধা হিসেবে বাগআঁচড়া এলাকায় করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিয়ে আসছিলেন।

গত ২০ অগাস্ট করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর স্বাস্থ্য বিভাগের পরামর্শে তিনি নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। শ্বাসকষ্ট দেখা দিলে শুক্রবার (২৮ আগস্ট) তাকে খুলনায় নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয় বলে জানান ডা. ইউসুফ আলী।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার দুপুরে ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে তার দাফন সম্পন্ন হয়েছে। সূত্র: কালের কণ্ঠ