শাবির সাবেক ২ শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থীকে রাজধানীর উত্তরা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন স্বজনরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী শাহ রাজী সিদ্দিকী ফেসবুকে পোস্ট দিয়েছেন।

স্বজনরা দাবি করেন, চলমান আন্দোলনের মধ্যেই শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে রাজধানীর উত্তরা থেকে সিআইডি পরিচয়ে তুলে নিয়ে গেছে । তারা হলেন শাবিপ্রবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন ও সিএসই বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান (স্বপন)।

মঙ্গলবার শাহ রাজী সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, হাবিবুর রহমান তার সঙ্গে উত্তরা ৭ নম্বর সেক্টরে তাদের বাসায় থাকেন। স্কুলে পড়ার সময় থেকেই তিনি ও তার পরিবার ঢাকায় হাবিবের স্থানীয় অভিভাবক। সোমবার বিকেল তিনটার দিকে পুলিশ পরিচয়ে হাবিবকে গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। এই সময় এই দুই প্রকৌশলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে জানতে চাইলে ‘পুলিশ সদস্যরা’ বলেন, তারা সাইবার পুলিশের সদস্য। গ্রেপ্তারে তাদের পরোয়ানা লাগে না।

‘পুলিশ সদস্য’ দাবিকারী ব্যক্তিরা আরো বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের বিকাশে কিছু টাকা পাঠিয়েছিলেন এই দুজন। সে জন্যই তাদের নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে সিআইডির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান কালের কণ্ঠকে বলেন, শাবিপ্রবির কোনো শিক্ষার্থী আমাদের কাছে আটক নেই।

 

সূত্রঃ কালের কণ্ঠ