বুধবার , ২৬ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী পালিত

Paris
জুন ২৬, ২০২৪ ১০:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
শহীদ জননী জাহানারা ইমামের ৩০তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী জেলা ও মহানগরের উদ্যোগে মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

বুধবার (২৬ জুন) সকাল সাড়ে আটটায় নগরীর লক্ষীপুর মোড়ে শহীদ জননী জাহানারা ইমামের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। এরপর আগে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালনের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। বক্তারা বলেন, শহীদ জননী জাহানারা ইমামের নেতৃত্বে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি গঠন করে স্বাধীনতাবিরোধী অপশক্তি রাজাকার-আলবদর-আলশামসদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হয়েছিল। কুখ্যাত যুদ্ধাপরাধী গোলাম আযমের বিরুদ্ধে গণআদালত গঠন করে প্রতীকী বিচার শুরু করেছিলেন। তার আন্দোলনের কারণেই আমরা যুদ্ধাপরাধীদের বিচার পেয়েছি। মহান মুক্তিযুদ্ধের চেতনা পুনরুদ্ধারে শহীদ জননীর অসামান্য অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্মসাধারণ সম্পাদক অধ্যক্ষ কামারুজ্জামান, জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, মহানগর সভাপতি আবদুল লতিফ চঞ্চল, জেলা সাধারণ সম্পাদক অ্যাড. জোসনা আরা খাতুন, মহানগর সাধারণ সম্পাদক প্রকৌশলী তামিম শিরাজীসহ মহানগর, দপ্তর সম্পাদক ওয়ালিউর শেখ, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মাহী ইলাহি, যুব ফ্রন্টের সাধারণ সম্পাদক মাহাফুজ রহমান , স্টুডেন্ট ফ্রন্টের সভাপতি ইখতিয়ার প্রামাণিক, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন প্রমুখ।

সর্বশেষ - রাজশাহীর খবর