‘শয়তানের নিঃশ্বাসের’ নামে প্রতারণা, ইরানি নাগরিকসহ গ্রেপ্তার ৫

সিল্কসিটি নিউজ ডেস্ক:

‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস’-এর নামে প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার মামলায় জড়িত থাকার অভিযোগে তিন ইরানি নাগরিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার ইরানি নাগরিকদের যশোর এবং বাংলাদেশি নাগরিকদের ঢাকার ভাটারা থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ছোট বোতলে রাসায়নিক, মার্কিন ডলার, ইন্ডিয়ান, ইরানি, ইরাকিসহ বিভিন্ন দেশের কারেন্সি, পাসপোর্ট, মোবাইল ফোন, প্রাইভেট কার জব্দ করা হয়।

সোমবার (০৮ মে) বিকেলে যশোর পুলিশ সুপারের সভাকক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন।

গ্রেপ্তারকৃতরা হলেন ইরানি নাগরিক খালেদ মাহবুবী (৫৪), ফারিবোরয মাসুফি (৫৭) এবং এক কিশোর। সে খালেদ মাহবুবীর ছেলে। গ্রেপ্তারকৃত বাংলাদেশিরা হলেন খোরশেদ আলম (৫৩) ও সাইদুল ইসলাম বাবু (৩৫)।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন জানান, ৮ এপ্রিল যশোরের অভয়নগরের একটি দোকান থেকে ‘শয়তানের নিঃশ্বাস’ নামের রাসায়নিক ব্যবহার করে ছয় লাখ টাকা লুট করে নেয় একটি চক্র। এ ঘটনায় দোকান মালিক শরিফুল ইসলাম বাদী হয়ে অভয়নগর থানায় মামলা করেন।

এরপর ডিবি পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে প্রাইভেট কারের রেজিস্ট্রেশন নম্বরের সূত্র ধরে তাদের শনাক্ত করে। রবিবার সন্ধ্যায় ঢাকার ভাটারা থানা এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের তথ্য অনুযায়ী তিন ইরানি নাগরিককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ইরানি নাগরিকরা যশোর-খুলনাসহ বাংলাদেশের বিভিন্ন জেলা এবং বিশ্বের বিভিন্ন দেশে প্রতারণা করে থাকে বলে ব্রিফিংয়ে জানানো হয়। সূত্র; কালের কণ্ঠ