শুক্রবার , ১১ অক্টোবর ২০২৪ | ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লোহিত সাগরে ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে জাহাজে হামলা

Paris
অক্টোবর ১১, ২০২৪ ৯:৪১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হুতি যোদ্ধারা লোহিত সাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে জাহাজে হামলা চালিয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে লোহিত সাগরে লাইবেরিয়া-পতাকাবাহী ট্যাংকারকে দু’বার ক্ষেপণাস্ত্র এবং ড্রোন দিয়ে আঘাত করা হয়েছে বলে জানিয়েছে ইরান-সমর্থিত গোষ্ঠীটি। খবর রয়টার্স।

ব্রিটিশ মেরিটাইম সিকিউরিটি ফার্ম অ্যামব্রে জানিয়েছে, ইয়েমেনি বন্দরের হোদেইদাহ থেকে প্রায় ৭৩ নটিক্যাল মাইল (১৩৫ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে অলিম্পিক স্পিরিট নামের ট্যাংকারে আঘাত হেনেছে। সৌদি আরবের জেদ্দা থেকে ওমানের মাস্কাট যাওয়ার পথে ট্যাংকারটি হামলার মুখে পড়ে। তবে এতে বড় আকারের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে অ্যামব্রে।

এ হামলার অন্তত চার ঘণ্টা পর আরও দুইটি প্রজেক্টাইল জাহাজের বন্দরের দশমিক ২৭ নটিক্যাল মাইলের মধ্যে বিস্ফোরিত হয়। যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশনস এজেন্সি এক বিবৃতিতে বলেছে যে অলিম্পিক স্পিরিট ক্যাপ্টেন বোর্ডে কোনো আগুন বা হতাহতের খবর দেননি।

একটি সামুদ্রিক নিরাপত্তা সূত্র জানিয়েছে, হামলায় “ক্ষয়ক্ষতি হয়েছে সামান্য। জাহাজটিতে কিছু প্রযুক্তিগত সমস্যা রয়েছে, তবে এটি সমুদ্র চলার উপযোগী আছে এবং এর যাত্রা অব্যাহত রয়েছে। পাশাপাশি জাহাজের ক্রু সদস্যরা সবাই নিরাপদে রয়েছেন।”

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক