লিফটে ৫৫ মিনিট আটকে স্টিভ স্মিথ, উদ্ধারের চেষ্টায় সতীর্থ

করোনা বিস্তার করতে শুরু করেছে অ্যাসেজের মঞ্চে। ম্যাচ রেফারি ডেভিড বুনের পর অস্ট্রেলিয়ার ক্রিকেটার ট্রেভিস হেড করোনায় আক্রান্ত। এর মাঝেই ৫৫ মিনিট লিফটে আটকে থাকলেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্টিভ স্মিথ। ঘটনা গত বৃহস্পতিবারের।

লবি থেকে নিজের ঘরে ফিরছিলেন স্টিভ স্মিথ। লিফট তার ফ্লোরে এলেও দরজা খুলছিল না। ভয় না পেয়ে স্টিভ সোশ্যাল মিডিয়ায় লাইভ শুরু করেন। লিফটে আটকে থাকার অভিজ্ঞতা শেয়ার করতে শুরু করেন সবার সঙ্গে। ততক্ষণে অ্যালার্ম বাটন প্রেস করেছেন। স্মিথের লাইভ দেখে লিফটের দরজার সামনে হাজির হন সতীর্থ মার্নস লাবুসেন। লিফটের দরজার ফাঁক দিয়ে বন্ধুকে চকলেটও দেন লাবুসেন।

এদিকে, দরজা খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন হোটেলের কর্মীরা। ৫৫ মিনিটের লড়াইয়ের পর খোলা সম্ভব হয় লিফটের দরজা। করতালি দিয়ে তাকে স্বাগত জানান লাবুসেন। বিরক্ত হচ্ছিলেন স্মিথ। কিন্তু কিছু করার নেই। তাই সোশ্যাল মিডিয়ায় সবার সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করাই ছিল একমাত্র উপায়। লিফটে থেকে বেড়িয়ে এসে স্টিভ বলেন, যেভাবে বিকালটা প্ল্যান করেছিলেন সেভাবে কাটল না। শেষ পর্যন্ত নিজের ঘরে ফিরতে পেরেছি। একটা সময় মনে হচ্ছিল লিফট থেকে বেড়িয়ে আসতেই পারব না।

অ্যাসেজ জিতে এখন বেশ ফুরফুরে মেজাজে অস্ট্রেলিয়া শিবির। আগামী ৫ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে চতুর্থ টেস্ট। পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করাই এখন একমাত্র লক্ষ্য অজিদের। ইংল্যান্ড শিবিরের আত্মবিশ্বাস দুমরে গেছে। তাই কোনও ভাবেই এই সুযোগটা হাতছাড়া করতে চায় না কামিন্সের দল। সিরিজে যদিও খুব একটা ছন্দে নেই স্টিভ স্মিথ নিজে। দ্বিতীয় টেস্টে কামিন্স না থাকায় দলকে নেতৃত্ব দিয়েছেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন