লালপুরে ৩ হাজার কেজি ভেজাল গুড় জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে অভিযান চালিয়ে ৩ হাজার কেজি ভেজাল গুড় জব্দ করে ধ্বংস করা হয়েছে। এ সময় সাগর গুড় ভান্ডারের স্বত্বাধিকারী সাগর হোসেন নামে এক গুড় ব্যবসায়ীকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণ ও অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদনের অপরাধে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর ) উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর অভিযান চালিয়ে এ আদেশ কার্যকর করেন।

সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর বলেন, সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যদের সহযোগীতায় অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ প্রশাসনিক ব্যবস্থায় উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে অভিযান চালিয়ে সাগর গুড় ভান্ডারের স্বত্বাধিকারী সাগর হোসেনকে ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ২ লাখ টাকা এবং ৪৩ ধারায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণের অপরাধে ১ লাখ টাকাসহ মোট ৩ লাখ টাকা জরিমানা করেন। এ সময় জব্দকৃত ৩ হাজার কেজি ভেজাল গুড়, ৬৫ কেজি হাইড্রোসালফেট, ১০ কেজি ডালডা, ২০ কেজি ফিটকিরি, ২৮০ কেজি চিটাগুড়, ২ কেজি টেক্সটাইল কেমিক্যাল রঙ ও ৫ কেজি চুন ধ্বংস করা হয়।

সচেতনতার জন্য লিফলেট বিতরণ ও জনস্বাস্থ্য রক্ষায় ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এস/আই