লালপুরে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

লালপুর প্রতিনিধি:
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টি ও নেতত্বের গুনাবলী তৈরীর লক্ষ্যে বৃহস্পতিবার লালপুরের প্রাথমিক বিদ্যালয়সমূহে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।

 

গত ১৩ ফেব্রুয়ারী নির্বাচনী তফসীল ঘোষনা পর শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যায় । অন্যান্য নির্বাচনের মতোই নিয়ম মেনে প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা ভোটার ও প্রার্থী হয়ে সাতটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে। অন্যান্য বিদ্যালয়ের মতো বৃহস্পতিবার লালপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে  বিপরীতে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর ১১ জন শিক্ষার্থী সাতটি পদে প্রতিদ্বন্দ্বিতা করে ।

 

নির্ধারিত সময় সকাল ৯টা হতে দুপুর একটা পর্যন্ত একটানা ৩৮৯ জন ভোটার প্রত্যক্ষ  ভোটে অংশ নেয় । নির্বাচিত সাত জন কাউন্সিলররা হলো-অমিত হাসান ও আবির সাহা তৃতীয় শ্রেণী, আবির হোসেন, মাহি রহমান ও শান্ত ইসলাম চতুর্থ শ্রেণী এবং সাব্বির হোসেন ও শফিউর রহমান।

 
এব্যাপারে লালপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসলিমা খাতুন জানান, এই নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকরা তাদের দ্বায়িত্ব সম্পর্কে সচেতন হচ্ছে ।

 
এব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নফিসা বেগম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গনতান্ত্রিক  মূল্যবোধ সৃষ্টি ও নেতত্বের গুনাবলী তৈরীর লক্ষ্যে এই স্টুডেন্ট  কাউন্সিল নির্বাচনের উদ্যোগ নেওয়া হয়েছে ।

স/অ