লালপুরে সিএনজি স্ট্যান্ডের আধিপত্য নিয়ে ইউনিয়ন আ.লীগের সভাপতিকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
সিএনজি স্ট্যান্ডের আধিপত্য নিয়ে মঙ্গলবার সন্ধায় নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর ও লালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনার জন্য উপজেলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ পরস্পরকে দায়ী করছে। ঘটনাস্থলেপুলিশ মোতায়েন করা হয়েছে।
লালপুর থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, লালপুর ত্রিমোহনী সিএনজি স্ট্যান্ডের সভাপতির দায়িত্ব   পালন করছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমানের ছোট ভাই জাহাঙ্গীর হোসেন।   মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের কর্মী রবিউল ইসলাম সিএনজি স্ট্যান্ডে গিয়ে জাহাঙ্গীর হোসেনকে গালি গালাজ করে এবং স্ট্যান্ড থেকে ওঠানো চাঁদার ভাগ দাবী করে। এ সময় সিএনজি   শ্রমিকরা ধাওয়া করলে রবিউল ইসলাম দৌড়ে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আশ্রয় নেয় এবং দরজা ভেতর থেকে বন্ধ করে দেয়। খবর পেয়ে মতিউর রহমান ও জাহাঙ্গীর হোসেনের কর্মী সমর্থকরা   লাঠিসোটা নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে এসে বেপারোয়া ভাঙচুর চালায়।
তাঁরা কার্যালয়ে থাকা লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান তায়েজ উদ্দিন(৭০) কে কুপিয়ে জখম করে।  তবে রবিউল ইসলাম কার্যালয়ের পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়।
খবর পেয়ে তাঁর সমর্থকরাও লাঠিসোটা নিয়ে সেখানে আসে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আতংকে লালপুর বাজারের শত শত দোকানপাট ব্যাবসায়ীরা বন্ধকরে দেন। পুলিশ এসে ত্রিমোহনীতে অবস্থান নেয়। আহত তায়েজ উদ্দিনকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা আব্দুররাজ্জাক সিল্কসিটি নিউজকে জানান, তাঁর মাথায় কয়েকটি সেলাই দেওয়া হয়েছে। সারাশরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে নিবিড় পরিচর্যায় রাখাহয়েছে।
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমান জানান, আওয়ামী লীগের কিছু নেতার মদদপুষ্ট হয়ে সন্ত্রাসী রবিউলতাঁর ভাইকে লাঞ্চিত করেছে। এটা নিয়ে কে বা কারা উত্তেজিত হয়ে অফিস ভাংচুর করেছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসহাক আলী জানান, ঘটনাটি কোন রাজনৈতিক বিষয় না। কিছুলোকজন অন্যায় ভাবে তায়েজ উদ্দিনকে মারপিট করেছে। ঘটনাটি সুষ্ঠতদন্ত করা হবে।
স/অ