লালপুরে শত্রুতা করে পাঁচ শতাধিক গাছ কাটলো  দুর্বৃত্তরা

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও লালপুর সাব রেজিস্টার অফিসের মোহরী কামরুজ্জামান লাবলুর শত্রুতা করে ফলজ বাগানের আম গাছসহ প্রায় পাঁচ শতাধিক উন্নত জাতের বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার (২১ নভেম্বর ) রাতে উপজেলার গোপালপুর পৌরসভার বিজয়পুর মহল্লার পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

বাগানের মালিক কামরুজ্জামান লাবলু জানান, আমি একজন বাগান চাষি বিভিন্ন ফলমূলের বাগান করায় আমার পেশা আমার বাগানে প্রায় ২ হাজার গৌরমতি ও কাটিমন আম গাছ আছে তার মধ্যে সোমবার দিবাগত রাতে কে বা কাহারা বাগানের পাঁচ শতাধিক উন্নতজাতের গৌরমতি ও কাটিমন আম সহ ড্রাগন, বেদানা, নারিকেল, পেপে, মেওয়া ফলের গাছ কেটে ফেলেছে।

এবিষয়ে লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন ক্ষতি গ্রস্ত বাগান পরিদর্শন করে দেখলাম প্রায় সাড়ে চারশত বিভিন্ন পর্যায়ের গাছ কেটেছে দুর্বৃত্তরা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সরকারি ভাবে সহোযোগিতা পেলে বাগান চাষিকে সহায়তা করা হবে।

এ সময় বাগানের ক্ষতি গ্রস্ত গাছ ও এলাকা পরিদর্শন করেন (লালপুর- বাগাতিপাড়া ১)আসনের সাংসদ জননেতা শহিদুল ইসলাম বকুল। এ রিপোর্ট লেখা পর্যন্ত লালপুর থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল।

এস/আই