লালপুরে ভেজাল গুড় তৈরীর দায়ে দুই কারখানা মালিকের জরিমানা

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুর উপজেলায় দুটি ভেজাল গুড় তৈরী কারখানায় অভিযান চালিয়ে আড়াই হাজার কেজি ভেজাল গুড়, চিটাগুড়, রং, হাইডোছ ও গুড় তৈরীর নানা রাসায়নিক দ্রব্য জব্দ করেছে র‌্যাব-৫। বৃহস্পতিবার রাতে উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের  গুড় তৈরী কারখানায় এ অভিযান চালানো হয়।

 

এ সময় উক্ত দুটি কারখানার মালিক কাবিল উদ্দিন (৪৫) ও ফরজ আলী (৩২) নামের দুই জনকে আটক করা হয়। পরে তাদের উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বহী ম্যাজিস্ট্রেট আবু তাহিরের ভ্রাম্যমান আদালতে হাজির করলে আদালত কাবিল উদ্দিনকে এক লক্ষ ও ফরজ আলীকে ৭০ হাজার টাকা জরিমানা অনাদায়ে উভয়কে ৩ মাস করে কারাদন্ডাদেশ প্রদান করেন।

 

স্থানীয় সূত্রে জানা যায়, র‌্যাব-৫ এর এএসপি আনোয়ার হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বহী ম্যাজিস্ট্রেট আবু তাহিরের নেতৃত্বে র‌্যাবের একটি দল উপজেলার বালিতিতা ইমলামপুর গ্রামের জানবক্সের ছেলে কাবিলের বাড়িতে ভেজাল আখের গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ১৫শ কেজি ভেজাল গুড়, গুড় তৈরীর সরঞ্জামসহ তাকে আটক করে। এর পর ঐ একই গ্রামের হায়দার আলীর ছেলে ফরজ আলীর বাড়িতে ভেজাল খেজুরের গুড় তৈরীর কারখানায় অভিযান চালায়। সেখান থেকে এক হাজার কেজি ভেজাল গুড়, গুড় তৈরীর সরঞ্জামসহ ফরজ আলীকে আটক করা হয়।

 

পরে তাদের ভ্রাম্যমান আদালতে হাজির করলে আদালত কাবিল উদ্দিনকে এক লক্ষ ও ফরজ আলীকে ৭০ হাজার টাকা জরিমানা অনাদায়ে উভয়কে ৩ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয় এবং জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।

স/অ