লালপুরে ভেজাল গুড় তৈরির অভিযোগে জেল-জরিমানা

লালপুুর(নাটোর) প্রতিনিধি:
নাটোরের লালপুরে র‌্যাবের অভিযানে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে ৩ জন গুড় ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা ও ১ জনকে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।বুধবার (১৪ জুলাই ) রাত পৌনে ১২ টার দিকে উপজেলার বালিতিতা ইসলামপুর ও লালপুর বাজারে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে এ আদেশ দেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারের আদালত।

র‌্যাব-৫, সিপিসি-২ (নাটোর ক্যাম্প) সূত্রে জানা যায়, বুধবার রাতে কোম্পানী কমান্ডার মির্জা সালাহউদ্দিন ও কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আক্তার উপজেলার বলিতিতা ইসলামপুর ও লালপুর বাজারে বিভিন্ন গুড় তৈরির কারখানায় অভিযান চালান।

ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির করার অপরাধে বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে মো. সেলিম হোসেন ভুট্টুকে ২০ হাজার টাকা, মো. মজিবুর রহমানের ছেলে মো. মতিউর রহমান ও মো. সোবাহান মজুমদারের ছেলে মো. রাশেদকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া মো. ইছার উদ্দিনের ছেলে মো. রাকিব হাসানকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। তাকে নাটোর কেদ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এ সময় ১২ হাজার ৪৮০ কেজি গুড়, ২ হাজার ২০০ কেজি চিনি, ১৫০ কেজি চিনির শিরা, সার, হাইড্রোজ, ডিটারজেন্ট পাউডার, ডালডা, বিস্কুট, মসলার গুঁড়া, রঙ, সোডা, আটা জব্দ করা হয়। জব্দকৃত মালামাল ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে আলামত প্রকাশ্য নিলামে ১ লাখ ২০ হাজার ৪৪০ টাকায় বিক্রি করে সরকারী কোষাগারে জমা করা হয়।

স/জে