লালপুরে প্রভাষক মোশাররফ হত্যার বিচারের দাবিতে মিছিল, সমাবেশ

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরের মোহরকয়া ডিগ্রি কলেজের ডিগ্রিপাস ও অনার্স কলেজের বাংলা বিভাগের প্রভাষক নিহত মোশাররফ হোসেনের হত্যার বিচারের দাবিতে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা চত্বরে মোহরকয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. ইসমত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নাটোর জেলা জাতীয় শিক্ষক কর্মচারী ঐক্যফ্রন্টের সভাপতি ও দিঘাপতিয়া এম.কে ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক হায়দার আলী, লালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, গোপালপুর পৌর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ আকরাম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও গৌরীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের  অধ্যক্ষ হযরত আলী, সাধারন সম্পাদক ও রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, উপজেলা মাদ্রাসা শিক্ষক কর্মচারি সমিতির সাধারন সম্পাদক ও মোমিনপুর মাজার শরিফ দাখিল মাদ্রাসার সুপার মোকাররেবুর রহমান নাসিম প্রমুখ।
এর আগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষক, কর্মচারি, শিক্ষার্থীসহ সমাজের সচেতন ব্যাক্তিরা প্রভাষক মোশাররফ হোসেনের হত্যার বিচারের দাবিতে কালো ব্যাচ ধারন করে, ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে  শোক র‌্যালিতে অংশ গ্রহণ করেন এবং র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

সমাবেশে মোশাররফ হোসেন হত্যার দাবিতে ১৭ জানুয়ারি সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৭দিন ব্যাপি উপজেলার  সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বিরতি পালনের আহ্বান জানানো হয়। সমাবেশ শেষে শিক্ষক নেতৃবৃন্দ মোশাররফ হত্যার বিচারের  দাবিতে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের নিকট স্মারক লিপি জমাদেন।


উল্লেখ্য, গত বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে উপজেলার সীমান্ত তিন খুটির মোড় এলাকার বাদলি বাড়ি নামক স্থানে পুলিশ বক্সের নিকটে দূর্বৃত্তরা পথরোধ করে প্রভাষক মোশাররফ হোসেন মোটর সাইকেল কেড়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তিনি মোটর সাইকেল দিতে না চাইলে প্রভাষক মোশাররফ হোসেনকে গুলি করে তার মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় দূর্বৃত্তরা।

প্রভাষক মোশাররফ হোসেনকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। তিনি লালপুরের মোহরকয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক ছিলেন। তার বাড়ি রাজশাহী বাঘা উপজেলার পীরগাছা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আলী প্রামানিক।
স/শ