লালপুরে ট্রেনের ইঞ্জিনে আগুন

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে আন্তনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে ।

শুক্রবার (২০আগস্ট) রাত ৭টায় উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। তবে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

এবিষয়ে আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার জামিলুর রহমান বলেন, ইঞ্জিনের সমস্যা থেকে এই আগুন লেগেছে। তিনি আরো বলেন, এতে কোন যাত্রীর কোনো প্রকার ক্ষতি হয়নি। এবং ৫নম্বার লাইনে এই ঘটনা ঘটায় ট্রেন চলাচলের বিগ্ন ঘটেনি ।

এবিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন। পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশীর আওতাধীন। রাজশাহীর রহনপুর থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী ১৮ নম্বর আন্তনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ আগুন ধরে যায়। তাৎক্ষণিক কর্মচারী ও ট্রেনে থাকা যাত্রীরা আগুন নিভিয়ে ফেলেন। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এবিষয়ে লালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরো বলেন, দীর্ঘক্ষণ চলার কারণে ইঞ্জিন উত্তপ্ত হয়ে যাওয়ায় এই আগুন লাগতে পারে। এবিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএস) শাহীদুল ইসলাম বলেন। ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের একটি ইঞ্জিন নিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটিকে উদ্ধার করে নিয়ে এসেছে।

ঘটনার পর শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়াদ্দারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। তদন্ত কমিটিকে এক কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এস/এ