লালপুরে ইমো হ্যাকার চক্রের সংঘবদ্ধ ৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক :
র‌্যাব-৫ নাটোর ও রাজশাহী ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ইমো হ্যাকার চক্রের ৫সদস্যকে আটক করেছে। বুধবার গভীর রাতে নাটোর জেলার লালপুর থানাধীন বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় বিভিন্ন ধরনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো, রাজশাহীর চক নারায়নপুর এলাকার কামাল উদ্দিনের ছেলে হৃদয় আলী (২১), আব্দুলপুর চংদপুইলগ্রামের মহসিন আলীর ছেলে রিয়াদুল আহম্মেদ পূর্ণ (২৩), পুঠিয়ার মোমিনপুর এলাকার মিল্টন আলীর ছেলে হাসিবুল হাসান শান্ত (২৪), লালপুর থানার মহরকুয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে শামীম হোসেন (২২) ও একই এলাকার মনিরুল ইসলামের ছেলে শুভ আলী (২১)।

র‌্যবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযোগকারী আব্দুল মালেকের বোনের স্বামী চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার শেখদীগ্রামের জাকির হোসেন (৪৫) সৌদি প্রবাসী। গত ১৩ ফেব্রুয়ারী তার বোনের স্বামীর ইমো আইডি থেকে আব্দুল খালেকের বোনের ইমো আইডিতে মেসেজ আসে, তার স্বামী সৌদি আবরে বিপদে আছে তার নগদ টাকার প্রয়োজন। টাকা প্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়। উক্ত মেসেজের প্রেক্ষিতে প্রতারকদের দেয়া বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা দেয়। কিছুক্ষন পর তিনি বুঝতে পারেন, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে।

পরে আব্দুল মালেকে ও তার বোনের স্বামীর ইমো হ্যাক করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার বিষয়ে র‌্যাব নাটোর ক্যাম্পের কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫ নাটোর ও রাজশাহীর একটি দল তথ্য প্রযুক্তি ও বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের ৫ জন সদস্যকে আটক করে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। আটককৃতদের লালপুর থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে একটি মামলা দেয়া হয়েছে।