লালপুরে ইমো হ্যাকার চক্রের  ৪ সদস্য গ্রেপ্তার

লালপুর প্রতিনিধি :
নাটোরের লালপুরে অভিযান চালিয়ে ইমো হ্যাকার প্রতারণা চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি মোবাইল ফোনও ১৭টি সিমকার্ড জব্দ করা হয়।
রোববার (১২ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানায় র‍্যাব-৫, সিপিসি-২। গ্রেপ্তারকৃতরা হলেন,  উপজেলার বীরোপাড়া গ্রামের আতাউর রহমানের ছেলে আরিফ হোসেন (২৪), মোজদার সরদারের ছেলে বিজয় সরদার (২২), বাকনাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে মোহন আলী (২৩) ও শরিফুল ইসলামের ছেলে আল আমিন আহমেদ (২০)।
র‌্যাব জানায়, তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে গত শনিবার (১১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বিলমাড়িয়া ও বিরোপাড়া গ্রামে অভিযান চলিয়ে তাদের আটক করা হয়।
গ্রেপ্তারকৃত যুবকরা দীর্ঘদিন ধরে প্রবাসীদের ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নিতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
এর আগে, ঢাকা জেলার আব্দুল মালেক (৩৭) তার বোনের স্বামী মো. জাকির হোসেন (৪৫) একজন সৌদিপ্রবাসী। গত ১৩ ফেব্রুয়ারি সৌদিপ্রবাসী জাকির হোসেনের ইমো আইডি হ্যাক করে জাকির হোসেন সৌদি আরবে বিপদে পড়েছেন, তার দ্রুত টাকার প্রয়োজন বলে জানায়। পরে টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নাম্বার পাঠায়। পরে ওই বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা পাঠান জাকিরের স্ত্রী। পরে তিনি বুঝতে পারেন সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছেন। এ ঘটনায় আব্দুল মালেক বাদী হয়ে লালপুর থানায় গ্রেপ্তারদের ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।