লর্ডসে বড় লিডের পথে পাকিস্তান

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চলমান লর্ডস টেস্টের তৃতীয় দিন শেষে অনেকটাই চালকের আসনে সফরকারী পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হাতে দুই উইকেট রেখে ২৮১ রানের লিড নিয়েছে মিসবাহ বাহিনী।

 

প্রথম ইনিংসে দলপতি মিসবাহর ১১৪, আসাদ শফিকের ৭৩, মোহাম্মদ হাফিজের ৪০ আর ইউনিস খানের ৩৩ রানের সুবাদে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩৩৯ রান। জবাবে, ২৭২ রানে থেমে যায় ইংলিশদের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান তৃতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২১৪ রান।

ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ক্রিস ওকস ৬টি আর স্টুয়ার্ট ব্রড তিনটি উইকেট দখল করেন।

ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে দলপতি অ্যালিস্টার কুক ৮১, জো রুট ৪৮, ক্রিস ওকস অপরাজিত ৩৫ রান করেন। ৭৯.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ইংলিশরা ২৭২ রান সংগ্রহ করে। পাকিস্তানের হয়ে স্পিনার ইয়াসির শাহ একাই ৬টি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান মোহাম্মদ আমির, রাহাত আলি ও ওয়াহাব রিয়াজ।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে হাফিজ ০ রানে বিদায় নিলেও আরেক ওপেনার শান মাসুদ করেন ২৪ রান। ২৩ রান আসে আজহার আলির ব্যাট থেকে। ইউনিস খান ২৫, মিসবাহ ০, শফিক ৪৯, সরফরাজ ৪৫, ইয়াসির শাহ অপরাজিত ৩০ রান করেন।

৭৭ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২১৪ রানে তৃতীয় দিন শেষ করে পাকিস্তান। ইংল্যান্ডের হয়ে আরও ৫টি উইকেট দখল করেন ক্রিস ওকস। এছাড়া, মঈন আলি দুটি ও ব্রড একটি করে উইকেট দখল করেন।

সূত্র: বাংলানিউজ