মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লবণের দাম বৃদ্ধির গুজব: তানোরে মসজিদে মসজিদে মাইকিং, ২ জনের জরিমানা

Paris
নভেম্বর ১৯, ২০১৯ ৭:৫৪ অপরাহ্ণ

তানোর প্রতিনিধি:
তানোরে বিভিন্ন বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়েছে। এনিয়ে মঙ্গলবার বিকাল থেকে তানোর গোল্লাপাড়া বাজারসহ বিভিন্ন বাজারের দোকানে ক্রেতারা ভিড় জামায়।

তানোর গোল্লাপাড়া বাজারে বিকেল থেকে দোকানে লবণ পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিয়ে তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা বিকালে গোল্লাপাড়া বাজারে মনিটরিং করেন। কিন্তু দুই একটি দোকান ছাড়া অধিকাংশ দোকানে লবণ পাওয়া যায়নি।

লবণের দাম বৃদ্ধি করার কারণে নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত বসিয়ে গোল্লাপাড়া বাজারের চিমান্তর লবণের দোকানে ১ হাজার টাকা এবং মুন্ডুমালা বাজারের রাকিব স্টোরে ২ হাজার টাকা জরিমানা করেন।

মঙ্গলবার সন্ধ্যার পর উপজেলা প্রসাশনের পক্ষ থেকে উপজেলার বাজারগুলোর মসজিদে মসজিদে মাইকিং করা হয়। এতে বলা হয় লবণের দাম অতিরিক্ত না নেবার জন্য দোকানদারদের সর্তক করা হয়। বিকাল থেকে তানোর গোল্লাপাড়া বাজারে পুলিশ টহল দিচ্ছেন।

এদিকে লবণ বিক্রি নিয়ে ডিলাররা শঙ্কিত হয়ে পড়েছে। বাজারে সঙ্কট হতে পারে ভেবে লবণের জন্য তানোর গোল্লাপাড়া বাজার, মুন্ডুমালা বাজার, কালিগঞ্জ বাজার, কোয়েলহাট বাজার, তালন্দ বাজারসহ ানকে স্থানের দোকানে ভিড় করছেন ক্রেতারা। হাঁফ কেজি মাছ বা অন্যান্য সবজি কিনে লবনের সঙ্কট এড়াড়ে অনেকেই ৩-৫ কেজি করে কিনে নিয়ে বাসায় যাচ্ছেন। ৩০ টাকা কেজি লবণ ২০০ টাকা করে কেজি হবে বলে মঙ্গলবার দিনভর লবণ নিয়ে বাজারগুলো হইচই চলছে। অনেক দোকানে লবণ পাওয়া যাচ্ছে না। অনেক দোকানদার লবণ লুকিয়ে রেখেছে বলে অভিযোগ উঠেছে। কোথাও কোথাও অতিরিক্ত দামেও লবণ বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতারা।

অথচ প্রশাসন থেকে বলা হচ্ছে লবনের কোনো সঙ্কট নাই। বাজারে কোথাও সঙ্কট তৈরীও হয়নি। কিন্তু লবণের সঙ্কটের গুজব তুলে তানোরে ক্রেতাদের অস্থিরতার মধ্যে ফেলে দিচ্ছে একটি চক্র।

এনিয়ে তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা নাসরিন বানু বলেন, লবনের কোনো সঙ্কট নাই । গুজব সৃষ্টি করে কেউ লবণের বাড়তি দাম নিলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাজারে প্রচুর পরিমাণ লবন মজুদ আছে। কাজেই এটি সঙ্কটের কোনো সুযোগ নাই।

তানোর থানা অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) রাকিবুল হাসান বলেন, লবণের ঘটনাটি একটি গুজব। তারপর কেউ অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বাজারে আমাদের পুলিশ পায়ে হেটে টহল দিচ্ছে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর