বুধবার , ২০ সেপ্টেম্বর ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লণ্ডভণ্ড মেক্সিকোতে মৃতের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে

Paris
সেপ্টেম্বর ২০, ২০১৭ ১০:২৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাত মাত্রার চেয়ে বেশি শক্তিশালী এ ভূমিকম্পে রীতিমত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বহু ভবন, যার মধ্যে রয়েছে একটি স্কুল। যেখানে আটকা পড়েছে অনেক শিশু।মৃতের সংখ্যােএখন পর্যন্ত দেড় শতাধিক ছাড়িয়েছে। আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্চে।

৭.১ মাত্রার ভূমিকম্পে যখন মেক্সিকো কেঁপে উঠলো তখন দেশটির মানুষ আসলে অংশ নিচ্ছিলো ভূমিকম্পের মহড়ায়। আবার ৩২ বছর আগে এ দিনেই এক ভয়াবহ ভূমিকম্পে ধ্বংসস্তূপে পরিণত হয়েছিলো মেক্সিকো। যদিও দেশটি একটি ভূমিকম্প প্রবণ একটি এলাকায় আর এ মাসের শুরুতেই দেশটির দক্ষিণে ৮ মাত্রার এক ভূমিকম্পে নিহত হয়েছিলো ৯০ জন।

তবে এবার কেন্দ্রস্থলে সাত মাত্রার চেয়ে বেশি শক্তিশালী ভূমিকম্পে ক্ষয়ক্ষতির মাত্রা ব্যাপক হওয়ার আশংকা করা হচ্ছে। ইউএস জিওলজিক্যাল সার্ভের তথ্য মতে ভূমিকম্পের উৎপত্তিস্থল রাজধানী মেক্সিকো সিটির চেয়ে মাত্র ৭৫ মাইল দূরে। ভূমিকম্পের কারণে রাজধানী এখন বিদ্যুৎ হীন ও টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

রাজধানীকে একটি স্কুল থেকেই আটটি শিশু আর এক শিক্ষকের মৃতদেহ উদ্ধার করেছে উদ্ধার কর্মীরা। মেক্সিকো বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ এলাকা এবং প্রায় বিশ লাখ মানুষ সেখানে বাস করে। ভূমিকম্প অনুভূত হওয়ার সাথে সাথেই বহু মানুষ রাস্তায় নেমে আসে কিন্তু তারপরেও ধ্বংসস্তূপে চাপা পড়ে আছে অনেকেই।

সর্বশেষ - আন্তর্জাতিক