লজ্জার রেকর্ডে ভাগ বসালেন মেসি

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে পার্ক দ্য প্রিন্সেসে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল পিএসজি। সেই ম্যাচে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি গোলের দেখা পাননি, বরং ভাগ বসিয়েছেন লজ্জার এক রেকর্ডে।  পিএসজি জিতলেও অস্বস্তিকর এক রেকর্ডে নাম লিখিয়ে ফেলেছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

ম্যাচের ৬২তম মিনিটে পিএসজিকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি।

দানি কার্ভাহাল বক্সের ভেতর ফেলে দেন এমবাপ্পেকে। পেনাল্টি পায় পিএসজি। কিন্তু সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ মেসি। তার নেওয়া নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক কোর্তুয়া। এতে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি পেনাল্টি মিস করার রেকর্ডে যৌথভাবে মেসি বসেছেন থিয়েরি অঁরির সঙ্গে।

রিয়ালের বিপক্ষের পেনাল্টিটিসহ মেসি চ্যাম্পিয়নস লিগে ২৩টি পেনাল্টির মধ্যে পাঁচটি মিস করেছেন। হেনরিও তার সমান পেনাল্টি মিস করে এত দিন ছিলেন এককভাবে শীর্ষে। গত রাতে হেনরির সেই লজ্জার রেকর্ডে ভাগ বসালেন মেসি।

শেষ পর্যন্ত জয় হয় মেসিদেরই। রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারায় তারা। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা চার মিনিটের মাথায় পিএসজির জয় নিশ্চিত করেন এমবাপ্পে। আগামী ১০ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

 

সূত্রঃ কালের কণ্ঠ