লকডাউন ভেঙে পার্টি, ১ কোটি টাকা জরিমানা ইতালিয়ান ফুটবলারের

প্রতিভার বিচারে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে চড়া দামে ময়েস কিনকে দলে ভিড়িয়েছিল ইংলিশ ক্লাব এভারটন। এই চুক্তিতে ২৭ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিসহ সবমিলিয়ে প্রায় ৩৬ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ৩৭৯ কোটি টাকার বেশি) খরচ হয়েছিল ইংলিশ ক্লাবটি।

কিন্তু গত আগস্টে ক্লাবে যোগ দেয়ার পর থেকে সে অর্থে কিছুই করতে পারেননি ইতালির এ ২০ বছর বয়সী স্ট্রাইকার। মৌসুম স্থগিত হওয়ার আগে ২৬ ম্যাচে মাঠে নেমে একটিমাত্র গোল করতে পেরেছেন এ তরুণ ফরোয়ার্ড।

মাঠের ব্যর্থতা নিয়ে হয়তো তার সঙ্গে কাজ করে তা শুধরানোর চেষ্টা করতে পারত এভারটন ক্লাব ম্যানেজম্যান্ট। কিন্তু মাঠের বাইরে সরকারি আদেশ অমান্য করায় কিনের ওপর রেগে আগুন দলের কোচ কার্লো আনচেলেত্তি। করা হয়েছে বড় অঙ্কের জরিমানা।

করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনের মধ্যেই আইন অমান্য করে নিজের বাসায় পার্টি ডেকেছিলেন কিন। যেখানে বন্ধু-বান্ধবীদের নিয়ে উন্মত্ত নাচগানে ব্যস্ত দেখা গেছে তাকে। অথচ লকডাউনে বেশি মানুষের সমাগম সরাসরি নিষিদ্ধ করে দেয়া হয়েছে।

এটি না মানায় এভারটনের পক্ষ থেকে তাকে ১ লাখ পাউন্ডের বেশি জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি টাকার বেশি। শুধু জরিমানা গুনেই পার পাচ্ছেন না কিন, পড়েছেন দলের হেড কোচের রোষানলেও।

একে তো মাঠের পারফরম্যান্স ঠিক নেই, তার ওপর এসব কর্মকান্ড- সবমিলিয়ে কিনের ওপর যারপরনাই বিরক্ত আনচেলেত্তি। শুধু কোচ নয়, কিনের এমন কর্মকাণ্ডে হতভম্ব হয়ে গেছে ক্লাব এভারটনও। একজন পেশাদার ফুটবলার হয়েও এমন আচরণ মানার মতো নয় বলেই জানিয়েছে তারা।

আনুষ্ঠানিক বিবৃতিতে এভারটনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমাদের মূল দলের খেলোয়াড়ের এহেন কাণ্ডে আমরা হতভম্ব। করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অমান্য করা সত্যিই গুরুতর অপরাধ। ক্লাবের পক্ষ থেকে তাকে জানিয়ে দেয়া হয়েছে, এমন কোন কাজ কখনওই মেনে নেয়া হবে না। এভারটন সবসময়ই সরকারের নির্দেশনা মেনে চলার আহ্বান জানায়।’

জরিমানা ও সতর্কবার্তার ব্যাপারে কিনের এজেন্ট মিনো রাইওলার কাছ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি। তবে ঘনিষ্ঠ সুত্রে জানা গেছে, এরই মধ্যে ক্লাবের কাছে দুঃখপ্রকাশ করেছেন কিন এবং প্রতিজ্ঞা করেছেন সামনের দিনগুলোতে আর এমন হবে না।

 

সুত্রঃ জাগো নিউজ