র‌্যাবের অভিযানে ৩৬ মাদকসেবীর করাদণ্ড, মাদকদ্রব্য উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিভাগে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ৩৬ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে আজ শুক্রবার রাজশাহীর বিভিন্ন জেলা শহরে অভিযান চালিয়ে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দণ্ডাদেশ প্রদান করা হয়। এসময় ১০০ গ্রাম হেরোইন, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১.২৫ কেজি গাঁজা ও ২০০০ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল রাজশাহী জেলার কাশিয়াডাঙ্গা থানাধীন গুড়িপাড়া মোড় এলাকায় অভিযান পরিচালনা করে মাদক সেবনের দায়ে ১৭ জন মাদকসেবীকে ২৫০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক গ্রেফতারকৃত ১৭ জন মাদকসেবী’র মধ্যে ১৪ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ৩ জন মাদকসেবী’কে ৩হাজার টাকা জরিমানা করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন এলাকায় বিভিন্ন মাদক স্পটে অভিযান পরিচালনা করে মাদক সেবনের দায়ে ১২ জন মাদকসেবীকে ১০০ গ্রাম হেরোইন, ১০০পিস ইয়াবা ট্যাবলেট, ১ কেজি গাঁজা এবং ২০০০ লিটার চোলাইমদসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক গ্রেফতারকৃত ১২ জন মাদকসেবী’র প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

নাটোর ক্যাম্পের একটি আভিযানিক দল নাটোর জেলার বাগাতিপাড়া থানাধীন বাজার এলাকা এবং সদর থানাধীন হাজরা এলাকায় বিভিন্ন মাদক স্পটে অভিযান মাদক সেবনের দায়ে ৭ জন মাদকসেবী’কে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক গ্রেফতারকৃত ৭ জন মাদকসেবী’র মধ্যে ৬ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ১ জন মাদকসেবী’কে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অটককৃত আসামীদের’কে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট থানা এবং জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

স/অ