রোহিতের দেড়শতে ভারতের পাল্টা আক্রমণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: শুরুতেই বিরাট কোহলিসহ তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। তবে রোহিত শর্মার দেড়শ রানে ভর করে পাল্টা পাল্টা আক্রমণ দিতে দেরি করেনি স্বাগতিক দল। শেষ পর্যন্ত চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে এগিয়ে আছে কোহলির দল।

শনিবার টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে ০ রানে সাজঘরে ফেরেন শুভমান গিল। ক্রিজে আসা পূজারাকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন রোহিত। কিন্তু ব্যক্তিগত ২১ রানে পূজারাও তাকে রেখে সাজঘরে ফেরেন। এরপরের ওভারেই বড় ধাক্কা খায় ভারত। ব্যাটিং করতে নেমেই ৫ বলের মাথায় ০ রানে ফেরেন কোহলি।

রাহানেকে সঙ্গে নিয়ে ‘ডাবল ডাকে’ বিপর্যস্ত ভারতকে টেনে নেন রোহিত। ১৬২ রানের জুটি গড়ে খেলার নাটাই নিজেদের হাতে নেন। এই জুটি ভাঙে রোহিতের আউটের মাধ্যমে। ততক্ষণে তার ব্যক্তিগত রান ১৬১। ২৩১ বলে ১৮টি চার ও ২টি ছড়ের মারে তিনি এই রান করেন।

আগের টেস্টে ব্যর্থ রোহিত পেলেন ক্যারিয়ার ৭ম সেঞ্চুরি। ওয়ানডে স্টাইলে ব্যাটিং শুরু করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে কিছুটা ধীরে খেলেন এই ডানহাতি ওপেনার। রোহিতের পর আজিঙ্কা রাহানে  সাজঘরে ফেরেন ৬৭ রান করে।

এছাড়া রবিচন্দ্রন অশ্বিন করেন ১৩ রান। ঋষভ পান্ত ৩৩ ও অক্ষর প্যাটেল ৫ রানে অপরাজিত আছেন। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মঈন আলী ও জ্যাক লিচ। একটি উইকেট নেন ওলি স্টোন।