সিল্কসিটিনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না। সর্তকতার সঙ্গে রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করছে সরকার।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার নিজ বাড়িতে আজ শনিবার দুস্থ অসহায় লোকজনের মাঝে এবং মসজিদ-মাদ্ররাসায় অনুদানের চেক হস্তান্তর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘের বর্তমান অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে। তবে আমাদের দেশের একটি দলের এ বক্তব্য পছন্দ হয়নি। কারণ তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ঠিকমতো শুনেন নি।

বিএনপিকে উদ্দেশ্যে করে তিনি বলেন, তাদের হাতে মূলত কোনো ইস্যু নেই। তাই রোহিঙ্গা ইস্যুকে পূঁজি করে তারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তাদের এ অপতৎপরতা সফল হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট খুবই বিচক্ষণতা ও দৃঢ়তার সাথে মোকাবেলা করছেন। আমরা তাঁর নেতৃত্বে সর্তকতার সাথে পদক্ষেপ নিচ্ছি।

রোহিঙ্গা সংকট নিয়ে আমরা সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি। এ মুহূর্তে বিরোধীদের বক্তব্যে বিভ্রান্ত হওয়া যাবে না।এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়া লীগ সভাপতি খিজির হায়াত খান, কবিরহাট পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ