৭টি বিষয়ে সৃজনশীল প্রশ্ন বাতিলের দাবিতে মানবন্ধন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক:
২০১৭ সালের এসএসি পরীক্ষায় সাতটির বিষয়ে সৃজনশীল প্রশ্ন বাতিলে দাবি না মানায় মানবন্ধন অব্যাহত রয়েছে।

 

আজ সোমবার  বেলা ১১ টার দিকে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সামনে থেকে মানববন্ধনটি শুরু হয়ে নগরী লক্ষ্মীপুর মোড়ে এসে শেষ হয়। মানববন্ধনে ২০১৭ সালের এসএসি পরীক্ষায় সাতটির বিষয়ে সৃজনশীল প্রশ্ন বাতিলের দাবিতে মানবন্ধন করেছে রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

 

এতে সভাপতিত্ব করেন, সাধারণ শিক্ষার্থীদের মূখপাত্র নানিম হোসেন।

 

পথ সভায় শিষার্থীরা বলেন, আগে সৃজনশীল প্রশ্ন ছিলো ছয়টি। সঙ্গে নৈব্যত্বিক ছিলো ৪০টি। আর এখন করা হয়েছে, সৃজনশীল প্রশ্ন সাতটি। সঙ্গে নৈব্যত্বিক ছিলো ৩০টি। এতে শিক্ষার্থীরা মনে করছে তাদের রেজাল্টের দিকে অনেক সমস্য হবে। আবার কেউ কেউ বলেন তাদের রেজাল্ট আগের মত ভালো হবে না।

 

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষার দুই তিনমাস আগে পরীক্ষা কাঠামো পরিবর্তন করে শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা হোক। আমরা তো রোবট না যে পোগ্রাম পরিবর্তন করলেই নতুন পদ্বতিতে অভ্যস্ত হয়ে উঠবো । তারা আরো বলে বারবার পরীক্ষা পদ্বতি পপরিবর্তন করে শিক্ষার মান  উন্নত করা সম্ভাব নয় বরং শিক্ষার্থীদের কথা এবং দেশের কথা চিন্তা করে সঠিক কাঠামোতে পরীক্ষা নেওয়া হোক ।

 

কর্মসূচি হিসেবে আগামী ১৬ সেপ্টেম্বর রোববার আধাঘন্টা ক্লাস বন্ধ রাখার অহ্বান জানানো হয়েছে। সেই সঙ্গে তার পরের দিন ১৭ সেপ্টেম্বর সোমবার রাজশাহী শিক্ষা বোর্ড ঘেরাও কর্মসূচি পালন করা হবে বলেও নিশ্চিত করেছেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থীরা।

 

এ মানবন্ধনে রাজশাহী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

স/আ