রোনাল্ডোকে বসিয়ে মাঠে নেমে হ্যাটট্রিক করা কে এই রামোস?

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পর্তুগাল তারকা গনসালো রামোসের হ্যাটট্রিকে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে পর্তুগাল।

সুইজারল্যান্ডের বিপক্ষে রামোস প্রথম গোলটি করেন ১৭ মিনিটে, পরের গোল দুটি তিনি যথাক্রমে ৫১ ও ৬৭ মিনিটে করেন।

২১ বছর বয়সি এ পর্তুগিজ ফরোয়ার্ড মুগ্ধ করে দিয়েছেন সবাইকে। তবে বিশ্বকাপ একাদশে থাকারই কথা ছিল না তার। এই ম্যাচের আগে পর্যন্ত হয়তো অনেকেই জানতেন না যে, কে এই রামোস!

গ্রুপপর্বে পর্তুগালের তিন ম্যাচেই প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। কোচ ফার্নান্দো সান্তোস তাকে গোটা ম্যাচ খেলাননি। কাল রোনাল্ডোকে একাদশের বাইরে রেখে তার পজিশনেই খেলিয়েছিলেন রামোসকে। আর তাতেই বাজিমাত করলেন পর্তুগালের হয়ে মাত্র চতুর্থ ম্যাচে মাঠে নামা এ খেলোয়াড়।

পেলের পর সব চেয়ে কম বয়সে বিশ্বকাপের নকআউট ম্যাচে একাই তিন গোল করার রেকর্ড করলেন রামোস।

এর আগে গত বছর ১৬ নভেম্বর পর্তুগালের হয়ে অনূর্ধ্ব-২১ ইউরো কোয়ালিফায়ার্সে সাইপ্রাসের বিপক্ষে হ্যাটট্রিক করেন রামোস। চলতি বছরের ২ আগস্ট বেনফিকার হয়ে চ্যাম্পিয়নস লিগে ড্যানিশ ক্লাব মিজুল্যান্ডের বিপক্ষেও হ্যাটট্রিক করেন তিনি।

বিশ্বকাপে ৩ গোল করা রামোস সিনিয়র পর্যায়ে এখন পর্যন্ত হাফ ডজন গোল করেছেন। বিশ্বকাপের আগে গত নভেম্বরে পর্তুগাল প্রীতি ম্যাচে ৪-১ গোলে হারিয়েছিল নাইজেরিয়াকে। ওই ম্যাচেই রামোস প্রথম গোল করেন। রামোস বেনফিকার হয়ে খেলেন পর্তুগিজ লিগ। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ১৪ গোল করেছেন তিনি। বেনফিকার হয়ে সিনিয়র পর্যায়ে ৪৫ ম্যাচ খেলে করেছেন ২০ গোল।

গোলে শট নেওয়ার ক্ষমতা, তা থেকে গোল বের করে আনার সামর্থ্য তাকে খুব দ্রুতই সম্ভাবনাময় ফুটবলার হিসেবে পরিচিতি দিয়েছে। সূত্র: যুগান্তর