শনিবার , ২৩ এপ্রিল ২০২২ | ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোদের হারিয়ে চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন বাঁচিয়ে রাখল আর্সেনাল

Paris
এপ্রিল ২৩, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় তুলে নিল আর্সেনাল। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে গানাররা। আর্সেনালের হয়ে গোল করেছেন তাবারেস, সাকা ও জাকা। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এক গোল শোধ দেন ক্রিস্তিয়ানো রোনালদো।

নিজেদের শেষ ম্যাচে লিভারপুলের কাছে বিধ্বস্ত হওয়ার পর আর্সেনালের কাছেও বড় হারের স্বাদ পেল ম্যানইউ।

এই জয়ে চতুর্থ অবস্থানে উঠে এলো আর্সেনাল। ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট গানারদের। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানইউ। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম।

নিজেদের সর্বশেষ ম্যাচে চেলসিকে উড়িয়ে দেওয়া আর্সেনাল এ ম্যাচেও দারুণ ফুটবল খেলেছে। ৩২ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। পুত্র সন্তান হারানোর শোক কাটিয়ে উঠে এক ম্যাচ পর ফেরা রোনালদোর গোল ম্যানইউকে রসদ দিলেও তা কাজে লাগাতে পারেনি। ৫৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের পেনাল্টি ব্যর্থতা হতাশায় ডুবিয়েছে ম্যানইউকে। উলটো ৭০ মিনিটে গ্রানিত জাকার গোল আর্সেনালের জয় নিশ্চিত করে।

এর আগে তৃতীয় মিনিটে ম্যানইউর রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে নুনো তাবারেসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। বাম প্রান্ত থেকে আসা লম্বা ক্রস দূরের পোস্টে সাকা নিয়ন্ত্রণে নিয়ে গোলের উদ্দেশ্যে শট নিলে দি গিয়া ঝাঁপিয়ে ফেরানোর চেষ্টা করলেও বল চলে যায় গোলমুখে থাকা তাবারেসের পায়ে। সেখান থেকে বল জালে জড়াতে ভুল করেননি এই পর্তুগিজ ডিফেন্ডার। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে গানাররা। পেনাল্টি থেকে গোল করে বুকায়ো সাকা। তবে এই পেনাল্টির আগে বেশ নাটকীয়তার দেখা মিলে। মার্টিন ওডেগার্ডের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে পড়েন সাকা, সেখানে তেলেস তাঁকে বাঁধা দিলে বল পেয়ে জালে জড়ান এনকেতিয়াহ। কিন্তু ভিএআর চেকে গোল বাতিল করেন রেফারি এবং সাকাকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজানো হয়।

দুই মিনিট বাদেই ঘুরে দাঁড়ায় ম্যানইউ। রোনালদোর গোলে ব্যবধান কমায় রেড ডেভিলরা। মাতিচের দারুণ ক্রসে বাম পায়ের প্লেসিং শটে জাল খুঁজে নেন পর্তুগিজ তারকা। এই গোলের মধ্য দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শততম গোল করলেন রোনালদো।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা