রোনালদো ভীষণ বিরক্তিকর : রুনি

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে সাবেক ইংলিশ তারকা ওয়েন রুনির বিবাদ বহু বছরের পুরনো। সিআর সেভেনের বিরুদ্ধে অভিযোগ, ফুটবল মাঠে অকারণে তিনি ডাইভ দেন।   ম্যানচেস্টার ইউনাইটেড তারকার বন্ধু ও সাবেক ক্লাব সতীর্থ ওয়েইন রুনিও বিষয়টি নিয়ে খুব বিরক্ত। সম্প্রতি তিনি আবারও পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর বিরুদ্ধে মুখ খুলেছেন।

ক্যারিয়ারের শুরুতে দুজনেই একসঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলেছেন। তাদের মাঝে ভালো বন্ধুত্বও ছিল। কিন্তু ২০০৬ বিশ্বকাপে সেই বন্ধুত্বে চিড় ধরে। সেবার কোয়ার্টার-ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল পর্তুগাল।  টাইব্রেকারে ৩-১ গোলে রোনালদোদের জয় পাওয়া সেই ম্যাচের দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখেন রুনি। তার অভিযোগ, রোনালদো নাকি রেফারিকে সেই কার্ড দেখাতে প্ররোচিত করেছিলেন। সেই থেকে শুরু, দুজনের সম্পর্ক এখনও স্বাভাবিক হয়নি।

সম্প্রতি এক সাক্ষাতকারে সেই পুরনো ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে রুনি বলেন, ‘ক্রিশ্চিয়ানোর সঙ্গে আমার কোনো সমস্যা ছিল না। সে ডাইভ দিতে পছন্দ করে। ওই ম্যাচের পর আমি তার সঙ্গে টানেলে কথা বলেছিলাম। আমি বলেছিলাম, আমার লাল কার্ড দেখানোর পেছনে তোমার ভূমিকায় কোনো সমস্যা নেই।  কারণ প্রথমার্ধে আমি তাকে ডাইভিংয়ের জন্য কার্ড দেখানোর চেষ্টা করেছিলাম। ক্রিশ্চিয়ানো একই সঙ্গে খুব ভালো ছিল আবার বিরক্তিকরও। সে সম্ভবত খেলোয়াড় হিসেবে এখন আর ততটা ভালো নয়, তবে সে সম্ভবত ঠিক আগের মতোই বিরক্তিকর। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ