রেলে দুর্নীতি-অনিয়মের সত্যতা পেলে কঠোর ব্যবস্থা: মন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নতুন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল দেশের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যোগাযোগমাধ্যম। সাশ্রয় ও সাধারণ মানুষের বহন, যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করতে হবে। এখানে দুর্নীতি কিংবা অনিয়মের অভিযোগের বিন্দুমাত্র সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, দুর্নীতি জিরো ট্রলারেন্সে নিয়ে আসতে সবকিছুই করা হবে। রেলে আমূল পরিবর্তন আনতে গিয়ে আরও নতুন নতুন প্রকল্প গ্রহণ এবং চলমান প্রকল্পগুলো যথাসময়ের মধ্যে সমাপ্ত করতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে। তবে, সবাইকে কাজ করতে হবে। কাজে, দায়িত্বে ফাঁকি দেয়া যাবে না।

এর আগে তিনি দুপুরের দিকে মন্ত্রণালয়ে এলে কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। রেলপথ সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ে মহাপরিচালক কাজী রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা নতুন মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন।

মন্ত্রীর অফিস কক্ষে যুগান্তরের এই প্রতিবেদককে তিনি বলেন, নতুন দায়িত্ব নিয়েছি। আমার যাত্রা আজ থেকে শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন করব। কোনো অবস্থাতেই দায়িত্ব অবহেলা করব না। রেলের উন্নয়নে যা যা করণীয় তাই করব। কোনো অবস্থাতেই দুর্নীতি-অনিয়ম প্রশ্রয় দেব না।

সভায় সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বাস করে ভালোবাসেন। দেশের জনগণ উজাড় করে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। আর প্রধানমন্ত্রী আমাদের যে দায়িত্ব দিয়েছেন তা পালন করবই। রেলকে আরও আধুনিক ও সময়োপযোগী করতে আমরা কাজ করে যাব। সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী ছাড়াও গণমাধ্যমকর্মীদের সহায়তা আমি চাই।

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক। দেশের উন্নয়ন ও সমৃদ্ধে জীবনবাজি রেখে কাজ করতে চাই। জাতির জনকের সোনার বাংলা গড়তে, দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতেই আমরা কাজ করে যাব। চাহিদা অনুয়ায়ী আমরা নতুন নতুন প্রকল্প গ্রহণ ও দ্রুততার সঙ্গে বাস্তবায়ন করব। সূত্র: যুগান্তর