রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের বিশেষ সাধারণ সভা ও ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভা কক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, সেক্রেটারি শাহীন আকতার রেনী, সদস্য মুক্তিযোদ্ধা নওশের আলী, সদস্য প্রফেসর ফরিদা সুলতানা, সদস্য আরিফুল হক কুমার, সদস্য প্রফেসর মো. তানবিরুল আলম, সদস্য প্রফেসর ড. মোকবুল হোসেন। অনুষ্ঠানে নবনির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। নির্বাচন সমন্বয়কারী ছিলেন মীর মোজাম্মেল আলী ও নির্বাচন সচিব ও ইউএলও মো. বাকি বিল্লাহ। এর আগে নগর ভবনে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন মেয়র।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, প্রথম মেয়াদে মেয়র থাকাকালীন রাজশাহী রেডক্রিসেন্ট সিটি ইউনিটকে বাংলাদেশের মধ্যে একটি অনন্য ইউনিট হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছিলাম। ২০১২ সালে রাজশাহীতে উত্তর অঞ্চলের মধ্যে প্রথম আধুনিক রক্ত কেন্দ্র গড়ে তুলি। প্রয়োজনীয় জনবল ও অর্থ নিজ উদ্যোগে সংস্থান করে রক্ত কেন্দ্র চালু করেছিলাম। গত পাঁচটি বছর কাঙ্খিত উন্নয়ন হয়নি। রাজশাহী সিটি ইউনিটকে বাংলাদেশের মধ্যে একটি মডেল ইউনিট হিসাবে গড়ে তুলতে চাই।

মেয়র আরো বলেন, আর্ত মানবতার সেবায় নিয়োজিত থেকে আমার বাবা এ দেশের জন্য প্রাণ দিয়েছেন। আর্ত মানবতায় নিজেকে নিয়োজিত রাখবো। রেডক্রস ও রেডক্রিসেন্ট সোসাইটি বিশ্বব্যাপী একটি সেচ্ছাসেবী সংগঠন। রেডক্রিসেন্টের একজন সেচ্ছাসেবক হিসেবে আমরা সবাই কাজ করে যাবো। খরা ও প্রাকৃতিক দুর্যোগে রেডক্রিসেন্ট গুরু দায়িত্ব পালন করে। সম্প্রতি ঘূর্ণিঝড় ফণির আঘাত মোকাবেলায় সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের রেডক্রিসেন্ট সদস্যদের প্রস্তুত রাখা হয়েছিল। আগামীতে যে কোন দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রস্তুত করতে প্রশিক্ষিতভাবে গড়ে তোলা হবে। যারা রেডক্রিসেন্টের মতো সংগঠন করেন তারা কোন খারাপ কাজ করতে পারে না। তারা সবাই ভাল কাজ করে।

নবনির্বাচিত সেক্রেটারী সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, রেডক্রসের প্রতিষ্ঠাতা স্যার হেনরি ডুনান্ট শিক্ষা সেবায় হবে আমাদের আদর্শ। আগামী তিন বছরের নির্বাচিত এ কমিটির অর্পিত দায়িত্ব আন্তরিকতার সাথে পালন করবো। আর নিজেদের করণীয় সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

স/শা