রেটিং দাবার শীর্ষে জিয়া-রাজীব

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার অষ্টম রাউন্ড শেষে বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ৭ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

সাড়ে ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনী ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও তিতাস ক্লাবের ফিদে মাস্টার সাইফ উদ্দীন লাভলু। ৬ পয়েন্ট করে নিয়ে ৭ জন খেলোয়াড় মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

সোমবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষ ও জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়া হারান শরীয়তউল্লাহকে। ফিদে মাস্টার সায়েফ ফিদে মাস্টার পরাগকে, ফিদে মাস্টার আমিন আসিফকে, ফিদে মাস্টার মাহফুজ আবজিদকে, ক্যান্ডিডেট মাস্টার জামাল মো. আজমাইন পারভেজ সায়রকে, ক্যান্ডিডেট মাস্টার শাওন সাকলাইন মোস্তফা সাজিদকে, টুটুল জাবেদ আল আজাদকে, মাসুম মো. আনিসুর রহমানকে, ক্যান্ডিডেট মাস্টার মাহতাব মো. নাসির উদ্দিনকে, ক্যান্ডিডেট মাস্টার দিহান শেখ রাশেদুল হাসানকে, মহিলা ফিদে মাস্টার নোশিন মোহাম্মদ হাসান মিয়াকে, ফিদে মাস্টার জাভেদ মো. আসিফুর রহমানকে, রাইসন মো. আবু হানিফকে ও দীন মুকিতুল ইসলাম রিপনকে পরাজিত করেন।

গ্র্যান্ডমাস্টার রাজীব ফিদে মাস্টার নাসিরের সাথে, আন্তর্জাতিক মাস্টার মিনহাজ ক্যান্ডিডেটমাস্টার নীড়ের সাথে, আন্তর্জাতিক মাস্টার ফাহাদ অভিকের সাথে ও ক্যান্ডিডেটমাস্টার সোহেল আরিফের সাথে ড্র করেন। নবম রাউন্ডের খেলা মঙ্গলবার। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

সূত্রঃ জাগো নিউজ