রুয়েটে ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর প্রথম বর্ষ ২০১৭-২০১৮ সেশনে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন সভা আজ বৃহস্পতিবার সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে সকাল সাড়ে ১০ টা পর্যন্ত রুয়েট অডিটোরিয়ামে ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত বিভাগসমূহের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় যন্ত্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন সভা। দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টেশন সভা।

প্রতিটি ওরিয়েন্টশন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ। সভাপতিত্ব ও সঞ্চালনা করেন যথাক্রমে ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার এবং আর্কিটেকচার বিভাগের প্রফেসর ইকবাল মতিন।

ওরিন্টেশন সভাগুলোতে নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. শামীমুর রহমান এবং পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. আব্দুল আলীম।

প্রতিটি ওরিয়েন্টেশ সভায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, আগামী ২০ জানুয়ারী শনিবার থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাশ শুরু হবে। ছাত্র-ছাত্রীদের নিজ দায়িত্বে ক্লাশ রুটিন জেনে নিয়ে ক্লাশে উপস্থিত হতে হবে। কোন শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাশে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

স/অ