রুয়েটে শেষ হলো আন্তর্জাতিক কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ শনিবার দুপুরে অত্যন্ত সফলভাবে শেষ হয়েছে “ইলেকট্রিক্যাল, কম্পিউটার এন্ড টেলিকমিউনিকেশন ওঈঊঈঞঊ ২০১৬” বিষয়ক তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স।

ইলেকট্রনিক এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিনার রুমে সামাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই কনফারেন্সের সমাপ্তি ঘটে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীনের তিয়াংজিন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জিনান উন জিন, চীনের হুয়াংজন ইউনির্ভাসিট অব সায়েন্স এন্ড টেকনোলজির প্রফেসর ড. ইউ জু, অষ্ট্রেলিয়ার সারটিন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আহমেদ আবু সাঈদা, নর্থ সাউথ ইউনির্ভাসিটির প্রফেসর ড. এম. রোকনুজ্জামান এবং মারাতান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির প্রফেসর ড. এম. ইয়াকুব হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ। অনুষ্ঠানে বেস্ট প্রবন্ধ উপস্থাপনকারী তিন জন শিক্ষককে এ্যাওয়ার্ড তুলে দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ।

রুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে ৮ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আয়োজিত এই আন্তর্জাতিক কনফারেন্সে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অষ্ট্রেলিয়া, জার্মানী, চীন ও মলয়েশিয়াসহ বিভিন্ন দেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট প্রযুক্তি শিক্ষাবিদ ও প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন। কনফারেন্সের কারিগরি সেশনে ৮৫ টি পেপার এবং ৫ টি মূল প্রবন্ধ উপস্থাপন করা হয়।

স/আর