রুয়েটে আইআইসিটির উদ্যোগে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এ ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) এর উদ্যোগে “প্রফেশনাল আইসিটি স্কিলস্ ডেভেলপমেন্ট ফর স্মার্ট বাংলাদেশ” শীর্ষক দিনব্যাপী কর্মশালার শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টায় ভার্চুয়ালি যুক্ত থেকে রুয়েট ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভার্চুয়াল সেমিনার রুমে অনুষ্ঠিত দিনব্যাপী এই কর্মশালা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আইআইসিটি পরিচালক ও রেজিস্টার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সেলিম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুয়েটের সদ্য সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল। এছাড়াও আরো বক্তব্য রাখেন আইআইসিটি সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. মাসুদ রানা, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন আইআইসিটি সহকারী অধ্যাপক ও কর্মশালার কোঅর্ডিনেটর মো. সোয়াইব আকতার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইআইসিটি প্রভাষক আফসানা আফরিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক মো. মামুনুর রশীদ সহ বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধানবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী,কর্মচারীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী আয়োজিত কর্মশালায় রুয়েট, রাবি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, বাউয়েট, অগ্রণী স্কুল এন্ড কলেজ, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট, রাজশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজ, রুয়েটে কর্মরত কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক অংশগ্রহণকারী এতে অংশ নেন।

কর্মশালায় ওয়েব পেজ ডিজাইনিং , আইওটি, এডভান্স সফটওয়্যারস বিষয়ে অংশগ্রহণকারীদেরকে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ কর্মশালা শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কর্মশাশালায় অংশগ্রহণকারীদের সম্মাননা ও সনদ প্রদান করা হবে। দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৫ টায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভার্চুয়াল সেমিনার রুমে হবে।