বৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রুপি গুনতে গুনতে মেশিন নষ্ট!

Paris
ডিসেম্বর ৭, ২০২৩ ১০:১৬ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক : 

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ওড়িশার একটি সংস্থায় অভিযান চালিয়েছে স্থানীয় আয়কর অফিসের কর্মকর্তারা। ঘটনাস্থলে এতো রুপি দেখে আয়কর কর্মকর্তারাই রুপির পরিমাণ অনুমান করতে পারছিলেন না। তাই নিয়ে আসা হয় রুপি গোনার মেশিন। সেই মেশিনও রুপি গুনতে গিয়ে বিকল হয়ে যায়।

আলমারিতে থরে থরে সাজানো রুপি আর রুপি । প্রতিটি তাকে গোছানো ১০০, ২০০ এবং ৫০০ রুপির বান্ডিল। এমন অবস্থা দেখে স্বয়ং আয়কর কর্মকর্তাদের চোখ কপালে উঠেছে! ভারতের ওড়িশায় ঘটেছে এ ঘটনা।

স্থানীয় আয়কর দপ্তর সূত্রের খবরে বলা হয়, বৌধ ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার ওড়িশা এবং ঝাড়খণ্ড শাখায় অভিযান চালানো হয়। গতকাল বুধবার পর্যন্ত ৫০ কোটি রুপি গোনা হয়েছে। কিন্তু এরপরই রুপি গোনার মেশিনগুলো বিকল হয়ে যায়।

ওড়িশা টিভির প্রতিবেদনে বলা হয়, বুধবার ও বৃহস্পতিবার পর্যন্ত ১৫০ কোটি রুপি গোনা সম্ভব হয়েছে। আরও কত রুপি রয়েছে, তা এখনো স্পষ্ট নয়। রুপির পরিমাণ কয়েক শত কোটি ছাড়িয়ে যেতে পারে বলে মনে করছেন কর্মকর্তা। ওড়িশার এই সংস্থাটির বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠে একাধিকবার। এরপরেই গতকাল বুধবার থেকে অভিযান চালানো হচ্ছে।

সর্বশেষ - আন্তর্জাতিক