রিমান্ডে ৫ আইনজীবী

সিল্কসিটি নিউজ ডেস্ক :
শনিবার (০৯ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া সবাই আইনজীবী এবং এই মামলার এজাহারভুক্ত আসামি। তারা হলেন, কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, এনামুল হক সুমন ও উসমান চৌধুরী।

এদিন তাদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

শুক্রবার (০৮ মার্চ) সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় এই মামলা করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুসসহ ২০ জন আইনজীবীকে আসামি করা হয়।

মামলা দায়েরের পর অভিযান চালিয়ে এই ৫ আইনজীবীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোড নিজ কার্যালয় ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

গত ৬ ও ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদে কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকীকে মারধরের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

এরপর সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যুথীকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। যদিও শনিবার সেই ফল ঘোষণার কোনো কার্যকারিতা নেই বলে জানায় তারা।