রিং আইডির শরিফ-আইরিনকে ফেরাতে ইন্টারপোলের সহযোগিতা নেবে সিআইডি

রিং আইডির মালিক কানাডা প্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা নেবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার ( ১১ অক্টোবর) সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপমহাপরিদর্শক কামরুল আহসান এমনটাই জানালেন।

রিং আইডির প্রতারণা সম্পর্কে সিআইডি’র কর্মকর্তারা জানান, রিং আইডি কয়েক ধাপে জালিয়াতি করছিল। রিং আইডি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করত। ওই বিজ্ঞাপন দেখলে গ্রাহকরা টাকা পাবেন লোভ দেখানো হয়েছিল। প্রথম দিকে টাকা দিলেও পরে আর গ্রাহকেরা টাকা পাননি।

সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশন বিভাগের এই কর্মকর্তা জানান, সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক রিং আইডির প্রায় ২০০ কোটি টাকা জব্দ করেছে। তবে প্রতিষ্ঠানটির হাতিয়ে নেওয়া টাকার পরিমাণ আরও বেশি। কিন্তু সেই অর্থ কোথায় জমা আছে তা অজানা।

এদিকে রবিবার রাজধানীর কামরাঙ্গীরচরের বড়গ্রাম এলাকা থেকে রিং আইডির অন্যতম একজন এজেন্টকে গ্রেফতার করে সিআইডি। গ্রেফতারকৃতের নাম মো. রেদোয়ান রহমান।

উল্লেখ্য, ২০১৬ সালে বিটিআরসির অভিযোগে সিআইডি রিং আইডির মালিক শরিফ ও আইরিনকে গ্রেফতার করেছিল। কিন্তু মাস খানিক পরই তারা কারাগার থেকে বেরিয়ে আসেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন