রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযামের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির লিফলেট

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আজিমের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে লিফলেট বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরের পর খোদ নগর ভবনেই এ লিফলেট বিতরণ করা হয়। এর কপি পরে সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের কাছেও পৌঁছে দেওয়া হয়।

 

এদিকে মেয়র নিযামের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে লিফলেট বিতরণ করার পর বিষয়টি নিয়ে নগর ভবনে ব্যাপক গুঞ্জন চলছে। এই প্রথম কোনো মেয়রের বিরুদ্ধে এমন প্রকাশ্যে অভিযোগ তোলা হলো। তবে কারা এমন লিফলেট ছড়িয়েছেন-তা এখনো পরিস্কার হওয়া যায়নি।

 

বিষয়টি নিয়ে কথা বলার জন্য দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযিমের সঙ্গে রাতে সিল্কসিটি নিউজের পক্ষ থেকে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

নগর ভবনে বিতরণকৃত ওই লিফলেটের উল্লেখ করা হয়, আমরা রাজশাহীবাসী সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচন করে আসি। গত ২০১৩ সালের নির্বাচনেও মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করেছি। ওই নির্বাচনে মোসাদ্দেক হোসেন বুলবুল নির্বাচিত হলেও আন্দোলন ও জ্বালাও পোড়াও করে তিনি বরখাস্ত হন। পরে নিযামকে মেয়রের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তিনি সিটি করপোরেশনের উন্নয়নের নামে ২ কোটি ৫০ লাখ টাকা টেন্ডারের মাধ্যমে ভাগাবাগি করেন। এছাড়াও অবৈধভাবে ফাইল তৈরী করে আরো দুই কোটি টাকা আত্মসাতের প্রক্রিয়া চলছে।

 

এছাড়াও মেয়র নিযাম আরো বিভিন্ন প্রক্রিয়ায় অর্থ আত্মসাতসহ অনিয়ম-দুর্নীতির অভিযোগ তোলা হয়। দুর্নীতির মাধ্যমে মেয়র নিযাম ১৫০ জনকে নিয়োগ দিয়েছেন বলেও অভিযোগ করা হয়। সেই টাকা মেয়র একজন কাউন্সিলর ও সিটি করপোরেশনের সচিব মাহবুবুর রহমান ভাগাভাগি করেছেন বলেও ওই লিফলেটে অভিযোগ করা হয়।

স/আর