রাসিক মেয়রকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশসেরার সম্মাননা স্মারক হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:

জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশের ১২ সিটি কর্পোরেশনের মধ্যে আবারো দেশসেরা হয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। এ উপলক্ষ্যে প্রাপ্ত সম্মাননা স্মারক ও সনদপত্র বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নিকট হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নগরভবনে মেয়রের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। এ সময়  রাসিকের সচিব মশিউর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, জন্ম-মৃত্যু নিবন্ধন কর্মকর্তা নাজমা খাতুন ।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উপলক্ষে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাসিককে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি। এর আগে ২০২১ সালেও জন্ম ও মৃত্যু নিবন্ধনে সারাদেশে প্রথম স্থান অর্জন করেছিল রাজশাহী সিটি কর্পোরেশন।

এস/আই