শুক্রবার , ৩১ মে ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাসিক মেয়রের সাথে ডিফেন্স জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্যবৃন্দের সাক্ষাৎ 

Paris
মে ৩১, ২০২৪ ১০:০৭ অপরাহ্ণ

নগরীর উন্নয়ন ও সৌন্দর্য্যের ভূয়সী প্রশংসা করলেন ঢাকার সিনিয়র সাংবাদিকরা


নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন ডিফেন্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিজাব) এর নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ।
শুক্রবার রাত সাড়ে ৮ টায় নগর ভবনের সাক্ষাৎ করেন তারা। সাক্ষাৎকালে রাসিক মেয়রকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন ডিজাবের নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় রাজশাহী মহানগরীর সবুজায়ন, পরিচ্ছন্নতা, আলোকায়ন ও সৌন্দর্যের ভূয়সী প্রশংসা করেন ঢাকা থেকে আগত সিনিয়র সাংবাদিকেরা।
সভায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশিত পথে স্বপ্নের সোনার বাংলা গড়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর সৈনিক হিসেবে আমরা কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, রাজশাহী মফস্বল শহর ছিল। সেখান থেকে আমরা উত্তোরণ করতে পেরেছি। রাজশাহী এখন একটা জায়গায় পৌছে গেছে। রাজশাহীর সুনাম দেশের সীমানা পেরিয়ে বিদেশেও ছড়িয়ে পড়েছে। নিজের শহরের প্রতি ভালোবাসা থাকলে, কাজ করার ইচ্ছে থাকলে একটা শহরকে কোথায় নিয়ে যাওয়া যায়, সেটি আমরা প্রমাণ করতে পেরেছি। নাগরিকদের সহযোগিতা নিয়ে আমরা এই কাজটি করতে পেরেছি। রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।
মেয়র বলেন, দক্ষ জনগোষ্ঠী তৈরি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি রাসিক স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট চালু করা হয়েছে। সেখানে প্রথম ব্যাচে প্রশিক্ষণ নিয়ে ইতোমধ্যে ৯০ জন বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ পেয়েছে। এই ইনস্টিটিউট ওয়ার্ড পর্যায়ে ছড়িয়ে দিতে চাই।
রাসিক মেয়র বলেন, পদ্মা নগরীর ধারে বঙ্গবন্ধু রিভারসিটি গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই মেয়াদে এই কাজের সূচনা করতে চাই। এটি রাজশাহীর ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।
সভায় ডিজাব সভাপতি আলমগীর হোসেন বলেন, রাজশাহী এখন এক বদলে যাওয়া নগরী। এই নগরীতে এতে আমি ও আমার সহকর্মীরা মুগ্ধ হয়েছি। এমন সুন্দর ও পরিকল্পিত নগরী গড়ায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইকে ধন্যবাদ জানাচ্ছি।
সাধারণ সম্পাদক আহম্মদ উল্লাহ বলেন, আমি অনেক দেশের অনেক ঘুরেছি।  রাজশাহীতে এসে মনে হচ্ছে বিদেশে কোন উন্নত শহর। রাজশাহী হচ্ছে বাংলাদেশের সিংগাপুর। প্রশস্ত রাস্তা, রাস্তার ধারে ও আইল্যান্ডে গাছ, সব কিছু দেখে মুগ্ধ হয়েছি। ইউনিক একটা শহর রাজশাহী।
এ সময় উপস্থিত ছিলেন ডিজাব সভাপতি ও দৈনিক সময়ের আলোর বার্তা প্রধান আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক ও দ্য বাংলাদেশ পোস্টের সিনিয়ার রিপোর্টার আহম্মদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও দেশ টিভির সিনিয়ার রিপোর্টার মিরাজ মিজু, কোষাধ্যক্ষ ও বাংলা ট্রিবিউব বিশেষ প্রতিনিধি জামাল উদ্দিন, কার্যনিবাহী সদস্য ও বাংলা টিভির অ্যাসাইনমেন্ট এডিটর এম এম বাদশাহ, দপ্তর সম্পাদক ও আজকালের খবররে সিনিয়র রিপোর্টার ইসমাইল হোসেন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দ্য নিউজের সিনিয়র রিপোর্টার কামাল হোসেন তালুকদার, যুগ্ম সম্পাদক ও দৈনিক মানবজমিনের সিনিয়র রিপোর্টার কাজী সোহাগ, ডিজাব কার্যনির্বাহী সদস্য ও দ্য বিজনেস পোস্টের সিনিয়র রিপোর্টার আরিফুর রহমান রাব্বি, ডেইলি নিউ এজের সিনিয়র রিপোর্টার মুক্তাদির রশিদ রোমিও, দৈনিক আজকের পত্রিকার বিশেষ প্রতিনিধি আয়নাল হোসেন,বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার সৈয়দ আব্দুল মুহিত, দৈনিক নতুন সময়ের চিফ রিপোর্টার বিপ্লব বিশ্বাস, সময় টিভির বিশেষ প্রতিনিধি ওমর ফারুক, নিউজ টুয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার মাসুদা লাবনী, আরটিভির সিনিয়র সহসম্পাদক মনোরমা আকতার,দৈনিক সময়ের বিশেষ প্রতিনিধি মাসুম মিজান, আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান ও রেজা-উল করিম শাম্মী, ডেইলি সানের রিপোর্টার মুহিব জামাল, দৈনিক ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার জামিউে আহসান সিপু।
সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - মিডিয়ার সংবাদ