রাসিক নির্বাচন: জনগণের মুখোমুখি অনুষ্ঠানে ছিলেননা লিটন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি নির্বাচনে মোট পাঁচজন মেয়র পদে প্রার্থী হয়েছেন। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত ‘জনগণের মুখোমুখি মেয়রপ্রার্থী’ অনুষ্ঠানে অন্যরা উপস্থিত থাকলেও ছিলেননা এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর মুনলাইট গার্ডেনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী না থাকায় ক্ষোভ প্রকাশ করেন জনগণ ও উপস্থিত মেয়রপ্রার্থীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, খায়রুজ্জামান লিটন ওই সময় নগরীর বুধপাড়া এলাকায় গণসংযোগ করেন। তবে সুজনের ওই অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারার মায়ের জানাযা নামাজে অংশ নেওয়ার জন্য খায়রুজ্জামান লিটন আসতে পারেননি। এ সময় তিনি লিটনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন।

এর আগে বক্তব্য দিতে গিয়ে লিটনের না আসা নিয়ে হতাশা প্রকাশ করেন বামপন্থি সংগঠন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, ‘এ ধরনের অনুষ্ঠানগুলো জনগণের প্রতি প্রার্থীদের জবাবদিহীতা নিশ্চিত করে। আমি আশা করেছিলাম, রাজশাহীতে যারা মেয়র প্রার্থী হয়েছেন, তারা সবাই আসবেন। সবাই এলে ভোটারের প্রত্যাশা পূরণ হতো।’

বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘সকালে একটা প্রত্যাশা নিয়ে বাড়ি থেকে বের হয়েছিলাম। ভেবেছিলাম সব প্রার্থীই উপস্থিত থাকবো। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, আমার বড় ভাই খায়রুজ্জামান লিটন এলেন না।’

অনুষ্ঠানে মোসাদ্দেক হোসেন বুলবুল ছাড়াও গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ, বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

স/শা